মঙ্গলবার থেকে সিলেটে পরিবহন ধর্মঘটের ডাক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১২ ২০২২, ১১:২৮

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছেন পরিবহন শ্রমিক নেতারা।

সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন গণমাধ্যমকে জানান, রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে সিলেটের ৬টি রেজিস্ট্রার্ড শ্রমিক সংগঠনের সমন্বয়ে গঠিত সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পরিবহন শ্রমিকদের ৫ দফা দাবি হচ্ছে— সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার ও উপ—কমিশনারের (ট্রাফিক) অপসারণ; ট্রাফিক পুলিশের হয়রানি ও রেকার বাণিজ্যসহ মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ করা; সিলেটে শ্রম আদালতের প্রতিনিধি শ্রমিক লীগের নাম ব্যবহার করে প্রভাব বিস্তারকারী নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার করা; উচ্চ আদালতের নির্দেশনার আলোকে পাথর কোয়ারি খুলে দেওয়া; ভাঙাচোরা রাস্তাগুলোর দ্রুত সংস্কার ও নতুন সিএনজি চালিত অটোরিকশা বিক্রি বন্ধ এবং বিক্রয়কৃত গাড়ির রেজিস্ট্রেশন দেওয়া। এছাড়াও অনুমোদনহীন গাড়ি যেমন— অটো বাইক, ব্যাটারি চালিত রিকশা ও ডাম্পিংকৃত গাড়ি চলাচল বন্ধ রাখার দাবি জানিয়েছে পরিবহন শ্রমিকরা।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি ও সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম গণমাধ্যমকে জানান, মঙ্গলবার ভোর পর্যন্ত সময়ের মধ্যে দাবি আদায় না হলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট অব্যাহত থাকবে।

ট্যাংক—লরি শ্রমিক ইউনিয়ন, সিলেট জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নসহ সকল শ্রমিক ইউনিয়ন সম্মিলিতভাবে আন্দোলনের ডাক দিয়েছে।