ভূজপুর স্টুডেন্টস’ ফোরাম চবি’র উদ্দ্যোগে শিক্ষা ও ক্যারিয়ার সেমিনার

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ০৬ ২০১৯, ১৯:৫৮

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুর স্টুডেন্টস’ ফোরাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়’র ব্যাবস্থাপনায় ৬ জুলাই শনিবার সকাল ১০ টা হতে নাজিরহাট কলেজ অডিটোরিয়ামে উচ্চশিক্ষা ও ক্যারিয়ার কাউন্সেলিং বিষয়ক একটি গুরুত্বপূর্ণ সেমিনার অনুষ্ঠিত হয়।

ফোরামের সভাপতি রব্বানী বোরহানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ইব্রাহীম কার্দির সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেড্রোলো গ্রুপের সম্মানিত চেয়ারম্যান ও প্রাইম ব্যাংক লিমিটেড এর সম্মানিত পরিচালক নাদের খান। প্রধান বক্তা ছিলেন ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ সায়েদুল আরেফিন। নাজিরহাট কলেজের সম্মানিত অধ্যক্ষ এস. এম. নুরুল হুদার শুভ উদ্বোধন ও উপাধ্যক্ষ জনাব সাইফুল ইসলাম চৌধুরীর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানে নির্দিষ্ট বিষয়ের উপর মোটিভেশনাল বক্তৃতা প্রদান করেনঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সহকারী অধ্যাপক মিসেস শিরিন আক্তার, প্রভাষক মুহাম্মদ রাশেদুল ইসলাম। সংগঠনের সাবেক সভাপতি মুহাম্মদ হাসান শামসুদ্দিন।

অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদেরকে জীবনের লক্ষ্য নির্ধারণ, উচ্চশিক্ষা অর্জন, How do they attain success, ক্ষুদ্র উদ্যোক্তা সৃষ্টি, Social Business ইত্যাদির উপর অংশগ্রহণমূলক প্রশিক্ষণ প্রদান করেন। শিক্ষার্থীরাও তাদের সমস্যা ও পরিকল্পনা নিয়ে প্রশ্ন করেন মোটিভটরদের এবং বক্তারা এর উপযুক্ত সমাধান দিয়ে তাদেরকে মুগ্ধ করেছেন। বক্তব্যের পাশাপাশি বিভিন্ন বিনোদনমূলক কার্যক্রম পরিচালিত হওয়ায় খুব মনোযোগ সহকারে সবাই উপভোগ করে এই অনুষ্ঠান।

প্রধান অতিথি নাদের খান স্যার তাঁর বক্তব্যে ব্যক্তিগত জীবনে সফলতার গল্প শেয়ার করেন যা থেকে অজানা অনেক গুরুত্বপূর্ণ তথ্যের সন্ধান পাই শিক্ষার্থীরা। প্রধান বক্তা পড়ালেখার পাশাপাশি কিভাবে ক্ষুদ্র উদ্যোক্তা হওয়া যায় তার প্রক্রিয়া বর্ণনা করেন এবং উপজেলা প্রশাসন থেকে ক্ষুদ্র উদ্যোক্তাদের প্রশিক্ষণ ও সবরকম সহযোগিতার অাশ্বাস দেন। তিনি ফোরামের এধরনের উদ্যোগের খুব প্রসংশা করেন। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ফোরামের সাবেক সেক্রেটারি ও নাজিরহাট কলেজের সুযোগ্য প্রভাষক জনাব মুহাম্মদ হামিদুল্লাহ সোহেল।