বৃহত্তর গলমুকাপন প্রবাসী কল্যাণ পরিষদ গঠন সম্পন্ন

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১৩ ২০২২, ১০:২৭

গতকাল ১২ ডিসেম্বর ২০২২ সোমবার বিকাল ২ ঘটিকায় ইংল্যান্ডের মিলটেনকিন্স শহরের Wilton Hall এ ইংল্যান্ডে বসবাসরত ওসমানীনগর উপজেলাধীন বৃহত্তর গলমুকাপন গ্রামের সকল প্রবাসীদের নিয়ে এক জরুরী পরামর্শ সভার আয়োজন করা হয়। ৩নং পশ্চিম পৈলনপুর ইউনিয়নের দুই বারের সাবেক সফল চেয়ারম্যান জনাব মাহমদ আলী সাহের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কোরআনুল কারিম থেকে তিলাওয়াত করেন মুফতি মাসরুর আহমদ বুরহান।

সভায় ইংল্যান্ডের বিভিন্ন শহর থেকে আগত বৃহত্তর গলমুকাপন গ্রামের প্রবাসীবৃন্দ গ্রামের বিভিন্ন উন্নয়ন ও কল্যাণের লক্ষ্যে দেশ বিদেশের সবাই ঐক্যবদ্ধ থেকে গ্রামের সার্থ কে দল, মতের উর্ধে রেখে একযোগে কাজ করার জন্য ঐক্যমত পোষণ করেন।

উপস্থিত সবার সিদ্ধান্তের ভিত্তিতে “বৃহত্তর গলমুকাপন প্রবাসী কল্যাণ পরিষদ” নামে একটি সমাজিক সংগঠন প্রতিষ্ঠা করা হয়।
উপস্থিত সবাইকে এ সংগঠনের সদস্য রেখে সাবেক চেয়ারম্যান জনাব মাহমদ আলী সাহেব কে সদস্যমন্ডলি’র সভাপতি মনোনীত করা হয়।
এ সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য হল, গলমুকাপন তথা আশাপাশের গ্রামের গরীব, দুঃখী ও অসহায় মানুষের পাশে দাড়ানো এবং গলমুকাপন গ্রামের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিচালনা করা।

সভায় উপস্থিত সবাই দুপুরের খাবার গ্রহন করছেন।

সভায় উপস্থিত ছিলেন, হাজী তফুর মিয়া, হাজী আনহার উল্লাহ, হাজী লালা মিয়া, হাজী নজীর মিয়া, হাজী এমদাদ আলী, আহমদ আলী, মামুন মুহিউদ্দিন, আতার মিয়া, আরিফ উল্লাহ, আনওয়ার মিয়া,মাহমুদ হুসাইন, সুজন মিয়া, ফয়সল আহমদ, নিজাম উদ্দিন, মাসুদ আহমদ, ফারুক মিয়া, মাহমুদ মিয়া, ফয়জুর রহমান, খুকন মিয়া, মকনুন মুহিউদ্দিন, মোঃ রুহুল আমীন, জাবেল আহমদ, রাসেদ আহমদ, জুমেল মিয়া, ফয়সল আহমদ, আফজল আহমদ, মিনহাজুল ইসলাম, জাকের আহমদ।

পরিশেষে সভাপতির সমাপনি বক্তব্য ও দেশ বিদেশের জিন্দা,মুর্দা সহ সবার মাগফিরাত ও কল্যাণ কামনা করে মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।
মোনাজাত পরিচালনা করেন বাঘার হুজুর (রাহঃ) এর ছোট ছেলে মুফতি মাসরুর আহমদ বুরহান।