বিএনপির কেন্দ্র ঘোষিত ১০দফা দাবিতে সিলেটের ডৌবাড়ী পদযাত্রা অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ১১ ২০২৩, ২০:০৫

  • তানজিল হোসেন, গোয়াইনঘাটঃ বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপণ্য সহ কৃষি উপকরণের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ, খালেদা জিয়া ও নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে সারাদেশের ন্যায় সিলেটের গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ী ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও দলীয় সমর্থকেরা পদযাত্রা করেছেন।

  • শনিবার দুপুরে ডৌবাড়ী ইউপির হাকুর বাজার-মানিকগঞ্জ সড়কে এই পদযাত্রায় অনুষ্ঠিত হয়। পদযাত্রার আগে গোয়াইনঘাট উপজেলা বিএনপি নেতা লোকমান উদ্দিনের নেতৃত্বে পথচারী ও দোকানীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

  • বিএনপির কেন্দ্র ঘোষিত ইউনিয়ন পদযাত্রা শেষে এক সংক্ষিপ্ত পথসভায় নেতৃবৃন্দ বলেন, আমরা এই অবৈধ সরকারের প্রতিবাদ জানাচ্ছি এবং সকল রাজনৈতিক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করছি। আমাদের এই শান্তিপূর্ণ কর্মসূচির উদ্দেশ্য একটাই, গ্রাম-ইউনিয়নে যুগপৎ আন্দোলনে গণতন্ত্র পুনরুদ্ধারের ১০ দফা ও রাষ্ট্র মেরামতের ২৭ দফা দাবিকে ছড়িয়ে দেওয়া। এই কর্মসূচির মাধ্যমে আমাদের আন্দোলন নতুন মাত্রা পাবে।

  • এ সময় উপজেলা বিএনপি নেতা লোকমান উদ্দিন সহ মুছব্বির হোসেইন ও ফরিদ উদ্দিন বক্তব্য রাখেন। পদযাত্রায় অন্যান্যদের মধ্যে ইউনিয়ন ছাত্রদল সভাপতি ইকবাল আহমদ ছাড়াও আব্দুল মনাফ, শাহাদাত হোসেন, আব্দুল বারি ও শাহাবুদ্দিন সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।