বিএনপিতে ওবায়দুল কাদেরকে যোগ দেয়ার আহবান রিজভীর

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ০৭ ২০১৯, ১০:৫৬

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বিএনপিতে যোগদানের আহ্বান জানিয়েছেন দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। সাম্প্রতিক সময়ে বিএনপি’কে নিয়ে ওবায়দুল কাদেরের দেয়া ‘পর্যালোচনা ভিত্তিক মন্তব্যের’ রেশ টেন এই আহ্বান জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান রিজভী। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শাহিদা রফিক, নজমুল হক নান্নু, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মো. মনির হোসেন, জাতীয়তাবাদী তাঁতী দলের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টু উপস্থিত ছিলেন।
ওবায়দুল কাদের প্রতিনিয়ত বিএনপিকে উপদেশ দিচ্ছেন বলে মন্তব্য করে রিজভী বলেন, সভা-সমিতি, মঞ্চ, গণমাধ্যম ও ব্রিফিংয়ে বিএনপির কী করা উচিত, বিএনপির পরিণতি কী হবে, বিএনপি নির্বাচন ভীতিতে ভুগছে, বিএনপি সংসদে যোগ দেবে ইত্যাদির নানা কথার খই ফোটাচ্ছেন প্রতিদিন। সরকারের প্রভাবশালী মন্ত্রী হিসেবে ওবায়দুল কাদের সাহেব শালীনতা, ভব্যতার গুণমান বিবেচনা না করে বিএনপির বিরুদ্ধে ক্রমাগত উপদেশের ভাঙা টেপ রেকর্ড বাজিয়েই চলেছেন।

তিনি আরও বলেন, মিডনাইট ইলেকশনের সরকারের মন্ত্রী হিসেবে ওবায়দুল কাদের সাহেব স্বেচ্ছায় বিএনপির উপদেষ্টা হতে চলেছেন। সুতরাং খামোখা আওয়ামী লীগের থেকে তার লাভ কী, বরং ওবায়দুল কাদের সাহেবকে বিএনপিতে যোগ দেয়ার আহ্বান জানাচ্ছি। বিএনপির দরজা খোলা আছে। এমনিতেই অনাচারের পাহাড়সম স্তূপে আওয়ামী নেতাকর্মীরা ভীতসন্ত্রস্ত। কখন কী হয় আতঙ্কে তাদের সারা দিন কাটে।

রিজভী বলেন, বিভিন্ন এলাকায় তারা তলে তলে বিএনপি নেতাকর্মীদের সাথে যোগাযোগ রাখা শুরু করেছে। নিজেদের ভবিষ্যৎ নিয়ে আওয়ামী নেতাকর্মীরা আসলেই উদ্বিগ্ন। ক্ষমতার বৃক্ষ উপড়ে যাওয়ার পর অনাগত ভবিষ্যৎ নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীরা গভীর দুশ্চিন্তার মধ্যে দিন কাটাচ্ছে। সে জন্য স্বেচ্ছায় বিএনপিতে উপদেষ্টার আসনে বসতে যাচ্ছেন ওবায়দুল কাদের সাহেবসহ অন্য নেতারা