বাহুবল উলামা পরিষদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ১৯ ২০১৯, ২৩:৩৭

আগামী ৩রা শাওয়াল দ্বি-বার্ষিক কাউন্সিল। বাহুবলের তরুণ আলেমদেরকে এগিয়ে আসার আহ্বান।

নেতৃত্ব দিতে চাই না, সেবা দিতে চাই। নেতৃত্ব কুক্ষিগত করতে চাই না, যোগ্যতা অনুপাতে নেতৃত্তের ভারসাম্যপূর্ণ সমবন্টন চাই। পরিষদের বর্তমান নেতৃত্ব, কাউন্সিল অধিবেশনে নির্বাচন কমিশনের কাছে, তাদের ক্ষমতা নিঃশর্ত সমর্পণ করবেন। অগ্রিম কোন প্রকার পরামর্শ ব্যতিরেকে, নির্বাচন কমিশন স্বাধীনভাবে, গোপন ব্যালটের মাধ্যমে, সকলের অবাধ রায়ে নির্বাচিত হবে সংগঠনের আগামী নেতৃত্ব।

গতকাল ১৮ আগস্ট রোজ রবিবার সংগঠনের অস্থায়ী কার্যালয় বাহুবল বাজার জামে মসজিদের পূর্বপাশে মাহদী সুন্নাহ সেন্টার মিলনায়তনে অনুষ্ঠিত এক বর্ণাঢ্য ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সংগঠনের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল গফফার সাহেব কথাগুলো বলেন।

সংগঠনের সাধারণ সম্পাদক শায়খুল হাদীস হযরত মাওলানা হোসাইন আহমদ বাহুবলী বলেন, আগামী ঈদুল ফিতরে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী আমাদের দ্বি-বার্ষিক কাউন্সিল এর কথা রয়েছে। আমরা আমাদের গঠনতন্ত্র অনুসরণ করে আগামী ঈদুল ফিতরের এক দিন পর, আমাদের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠান করতে চাই।

এতে দল-মত-নির্বিশেষে, উপজেলার সকল ইউনিয়ন ও গ্রাম থেকে, অভিজ্ঞ-বিদগ্ধ আলেমদেরকে অগ্রাধিকার দিয়ে, সংগঠনে যুক্ত করা হবে। বিশেষ করে প্রতিটি পাড়ায়-মহল্লায় যে সকল ওয়াজ-তাফসীর কমিটি রয়েছে, সে সকল কমিটির নেতৃবৃন্দ আমাদের পরিষদে অগ্রগণ্য তার ভিত্তিতে স্থান পাবেন। এতে কোন প্রকার স্বজনপ্রীতি করা হবে না।

গ্লোবালাইজেশনের এই যুগে বিশ্ব টা যখন হাতের মুঠোয়, গ্লোবাল ভিলেজ বলে দুনিয়াটাকে এখন একটা গ্রাম হিসেবে উপস্থাপন করা হয়।

তাই বহির্বিশ্বে বাহুবলের যারা অবস্থান করেন, তাদেরকেও বাহুবলী উলামা পরিষদ সাথে রাখতে চায় “প্রবাসী মেম্বারস ইউনিট”নামে।

তাই প্রবাস থেকে যারা আমাদের কমিটিতে থাকতে ইচ্ছুক তাদেরকে কমেন্টে নাম, ঠিকানা, কন্টাক্ট নম্বর দিয়ে জানানোর অনুরোধ করা হচ্ছে। আমাদের মেসেঞ্জার গ্রুপে যুক্ত থেকে তারা সব সময় আমাদেরকে পরামর্শ দিতে পারেন।

জামেয়া দারুল কুরআন নাজির বাজার সিলেট এর সুযোগ উস্তাদ হযরত মাওলানা আব্দুল মতিন সাহেব বলেন,

দলীয়করণ, আত্মীয় করন ও স্বজনপ্রীতির মাধ্যমে আর যাই হোক জনসেবা সম্ভব নয়। একটি সংগঠনকে জনগণের দোরগোড়ায় পৌঁছাতে হলে সর্বাগ্রে যে বিষয়টি গুরুত্ব দিতে হয় সেটি হচ্ছে ইখলাস। একমাত্র আল্লাহকে সন্তুষ্ট করার উদ্দেশ্যে সৃষ্টির সেবায় নিজেকে নিয়োজিত করা যাদের উদ্দেশ্য, তারাই কেবল সেবা দিতে সক্ষম।

খোলাফায়ে রাশেদীনের যুগ পর্যবেক্ষণ করলে আমরা যা পাই তা হচ্ছে, তারা মসনদ-মঞ্চে গরম গরম ভাষণ বয়ানের মাধ্যমে সেবা দেয়ার পরিবর্তে রাতের অন্ধকারে-ভোর সকালে জনগণের দোরগোড়ায় পৌঁছে যেতেন। সেখানে গিয়ে জনসাধারণের খোঁজ খবর নেয়ার ইতিহাস যেমন হযরত উমর রাদিয়াল্লাহু তা’আলা আনহুর আছে, তেমনি ভাবে আছে হযরত আবু বকর সিদ্দীক রাদিয়াল্লাহু তা’আলা আনহুর ও। আমরা সেই আদর্শের প্রতিফলন ঘটাতে চাই।

উল্লেখ্য যে, জনসেবা পৌঁছে দিতে চাই জনগণের দোরগোড়ায় স্লোগান প্রতিপাদ্য করে, কথা নয় কাজে বিশ্বাসকে সম্বল করে, দেশ ধর্ম মাটি ও মানুষের কল্যাণে কাজ করে যাওয়া, অরাজনৈতিক সংগঠন, বাহুবল উলামা পরিষদ।

প্রতিষ্ঠালগ্ন থেকেই আর্তমানবতার সেবায় নিবেদিত এই সংগঠন ইতিমধ্যেই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসূচী সফল বাস্তবায়ন করেছে।

পারস্পরিক জানাশোনা, একে অপরের সহযোগিতাকে কাজে লাগিয়ে, জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে, নিয়মিত বৈঠক করে এই সংগঠন। বিশেষ করে দুই ঈদের ছুটিতে সংগঠনের বৈঠক হয় অত্যন্ত প্রাণবন্ত।

বর্তমানে উপজেলার আর্থিকভাবে দুর্বল শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে কোমলমতি শিশুদের হস্তাক্ষর সুন্দর করার লক্ষ্যে, শিক্ষা উপকরণ বিতরণ এর ব্যানারে, ব্লাকবোর্ড বিতরণ কর্মসূচী হাতে নিয়েছে।

আগামী ২৯আগষ্ট বৃহস্পতিবার, বাদ জোহর সংগঠনের অস্থায়ী কার্যালয় মাহাদী সুন্নাহ সেন্টার থেকে ব্ল্যাক বোর্ডের জন্য আবেদনকারী মাদ্রাসা কর্তৃপক্ষকে ব্লাকবোর্ড গ্রহণ করার জন্য পরিষদ সভাপতির পক্ষ থেকে আহবান করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিষদের সহ সভাপতি মাওলানা ইয়াকুত আহমদ, সহ সাধারণ সম্পাদক মাওলানা জয়নাল আবেদীন, অর্থ সম্পাদক মাওলানা সাদিকুর রহমান, মাওলানা আশরাফ উদ্দিন শাহজাহান, প্রচার সম্পাদক মাওলানা আলিমুদ্দিন দুলাল, সহকারী দপ্তর সম্পাদক এ, বি, এম আমির উদ্দিন, হাফেজ আনোয়ার সহ পরিষদের কার্যনির্বাহী কমিটির সদস্য বৃন্দ।