বাবুগঞ্জে মামলার আসামি না হয়েও জেলে জসিম

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ২৫ ২০২০, ২০:৫৩

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি: বরিশাল এয়ারপোর্ট থানা পুলিশের ভুলে আসামি না হয়েও জেল খাটছেন বাবুগঞ্জ উপজেলা রহমতপুর ইউনিয়নের ক্ষুদ্রকাঠী গ্রামের মোঃ আশ্রাব আলী হাওলাদার এর ছেলে মোঃ জসিম উদ্দিন (২৭)। প্রকৃত আসামি না হয়েও সঠিক তদন্ত না করার কারনে জেলের ঘানি টানতে হচ্ছে ঈগল গাড়ীর চালক জসিম উদ্দীনকে।

১৮ই ফেব্রæয়ারি মঙ্গলবার বরিশাল নতুল্লাবাদ বাস টার্মিনাল থেকে বরিশাল বিমানবন্দর থানার এসআই জালাল উদ্দিন মোঃ জসিম উদ্দিনকে গ্রেফতার করেন।

জানা যায়, ঢাকা মেট্রো বিশেষ ট্রাইব্যুনাল মামলা নং-২৮৩/১৭ এবং ঢাকা মিরপুর থানার মামলা নং- ১০৬(৭)১৩, ধারা ২৫(ক) বিশেষ ক্ষমতা আইন এর ওয়ারেন্টভুক্ত আসামী বরিশাল বিমানবন্দর (বিএমপি) থানার ক্ষুদ্রকাঠী গ্রামের মৃত. আশরাফ আলী এর ছেলে মোঃ ইব্রাহীম হাওলাদার এর পরিচয়ে বরিশাল বিমানবন্দর থানার এ এস আই মোঃ জালাল উদ্দিন মোঃ জসিম উদ্দিনকে গ্রেফতার করেন এবং ১৯ই ফেব্রয়ারি জেল হাজতে প্রেরণ করেন।

জসিম উদ্দিন মা কান্না জড়িত কন্ঠে বলেণ- দেশের এ কি আইন- আমার পোলা দোষী না হয়ে জেল খাটছে। আমি এর বিচার চাই।

এ সময় তিনি এ প্রতিবেদককে আরো বলেন পুলিশের সঠিক তদন্ত না করে আমার পোলাকে গ্রেফতার করে চালান করেছে। আমি গরীব মানুষ। দিন আনি দিন খাই। আমার ছেলের আয়ে দু-মুঠো ভাত জুঠতো। এখন আমাদের পথে বসার অবস্থা। এস আই স্যারের সাথে মামলা বিষয় কথা বলতে গেলে ওনি বলেন যে মামলায় তাকে আটক করা হয়েছে, সেই মামলা থেকেই আদালত থেকে জামিন আনার পরামর্শ দেন। ভুগÍভোগী পরিবার আরো জানান আজ আমরা পুলিশের কাছে বড় অসহায় দোষী না হয়েও জেল খাটতে হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায় এ মামলার প্রকৃত আসামী ক্ষুদ্রকাঠী গ্রামের মরহুম আশরাফ আলীর ছেলে মোঃ ইব্রাহিম হাওলাদার। তারা স্ব-পরিবারে ঢাকায় মিরপুরে বসবাস করে।

এ বিষয়ে এয়ারপোর্ট থানার এস আই জালাল উদ্দিন বলেন, আমি ১৮ই ফেব্রæয়ারি মঙ্গলবার রাতে নতুল্লাবাদ বাস স্টান্ডে আসামীকে নাম ও ঠিকানা জিজ্ঞাসা করলে নামের সাথে মিল পাওয়ায় তাকে গ্রেফতার করতে গেলে আসামী দৌড়ে পালানোর চেষ্টা কালে তাকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়।