বাঘাইছড়িতে ছাত্রদল নেতাকর্মীদের উপর হামলার নিন্দা জানিয়েছে জেলা ছাত্রদল

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১৭ ২০১৮, ১৬:২৫

ইমাম হোসাইন কুতুবী: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলাতে গতকাল ১৬ই ডিসেম্বর বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন মহান বিজয় দিবস উপলক্ষে সকাল ৯.০০ ঘটিকায় শহীদদের শ্রদ্ধা জানাতে র‌্যালী নিয়ে শহীদ মিনার যাওয়ার সময় উপজেলা সদরে আওয়ামীলীগের কর্মীরা অতর্কিত হামলা চালায়। হামলায় মিছিলে থাকা বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরবতীতে আবার দ্বিতীয় দফায় চৌমুহনী শাপলা চত্বরে হামলা চালায়। হামলায় উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরউদ্দিন, কলেজ ছাত্রদলের সভাপতি হুমায়ুন রশিদ, সাংগঠনিক সম্পাদক মহর আলি, পৌর সাংগঠনিক সম্পাদক জিন্নাত তালুকদার, ছাত্রনেতা নুর কবির, মমিন, রবিউল, নাহিদ, সুমন, শাহাদাত মোল্লা, ইউনুছ, মানিক, হেলাল, রাজন, সজিব, নাঈম, মো: খোরশেদ, আলমগির, মিজান, জালাল সহ প্রায় ৩৫-৪০জন নেতাকর্মী আহত হয়। এরমধ্যে কলেজ ছাত্রদলের সভাপতি হুমায়ন রশিদ সহ ৪জন গুরুতর আহত হয়, আওয়ামী সন্ত্রসীদের হামলায় হুমায়নের বাম পা সম্পূর্ণ ভেঙ্গে যায়। আহতরা বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

রাঙামাটির মত শান্তিপূর্ণ একটি জেলায় আওয়ামীলীগ ছাত্রলীগ যুবলীগ নির্বাচনের আগ মুহুর্তে কোন প্রকার কারন ছাড়াই বিনা উস্কানিতে বার বার সন্ত্রাসী হামলার মাধ্যমে সহিংস করে তুলছে, গত১৫ ডিসেম্বর রাঙামাটি শহরে ছাত্রদলের দুই কর্মী জুনায়েদ পারভেজ ও মো: মুক্তারের উপর হামলা করে স্থানীয় ছাত্রলীগের সন্ত্রাসীরা, বিভিন্ন উপজেলা ও রাঙামাটি শহরের প্রায় যায়গায় ধানের শীষের পোষ্টার ছিড়ে ফেলছে ছাত্রলীগের সন্ত্রাসীরা, এছাড়াও ছাত্রদলের বিভিন্ন স্তরের নেতাকমীদের হুমকী ধমকী ভয় ভীতি দেখাচ্ছে ছাত্রলীগ। যা কারো জন্যই সুখকর হবে না। ছাত্রদল বরাবরই শান্তিপূর্ণ অবস্থানে বিশ্বাসী। ছাত্রদল সহিংসতা সন্ত্রাসী কর্মকান্ড পরিহার করেই সুষ্ঠ ভাবে রাজনীতি করে যাচ্ছে।
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ অশান্ত করার জন্যই আওয়ামী সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে হামলা শুরু করেছে। আওয়ামীলীগ পাহাড়ে সুষ্ঠ রাজনীতির পরিবেশ নষ্ট করে সহিংস করে তুলছে যা পাহাড়ের পরিবেশকে আরো ঘোলাটে করবে। তাই পাহাড়কে শান্তিপূূর্ণ রাখতে হামলা মামলা দমন পীড়ন পরিহার করে সুষ্ঠ ধারায় রাজনীতি করতে ছাত্রদলের নেতৃবৃন্দ আহবান জানান। ছাত্রদল নেতৃবৃন্দ আশা করেন ছাত্রলীগ তাদের সন্ত্রাসী কর্মকান্ড পরিহার করে সুপথে ফিরে আসবেন।

বাঘাইছড়িতে ছাত্রদলের নেতাকর্মীদের উপর ছাত্রলীগের নৃশংস হামলার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাঙামাটি জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহম্মেদ সাব্বির, সাধারণ সম্পাদক আলী আকবর সুমন, সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেন সাকু।