বাংলাশী মুসলিম ইউকে’র বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ ২৫ অক্টোবর লন্ডন আলতাব আলী পার্কে

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ২৪ ২০১৯, ০৪:১৫

একুশে জার্নাল ডেস্ক: বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকান্ডে প্রতিবাদ ও ভোলায় রাসুলের ইজ্জতের পক্ষে জমায়েত হওয়া বুরহান উদ্দীন ঈদগাহ মাঠে মুসাল্লিগনের উপর পুলিশের নির্বিচারে শত শত গুলি ও শহীদ করার প্রতিবাদে বৃটেনের সর্বদলীয় উলামা সংগঠন বাংলাদেশী মুসলিমস ইউকে’র সভাপতি মাওলানা এ কে এম সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক এক সংবাদ বিবৃতিতে ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে নেতৃবৃন্দ আগামী ২৫ অক্টোবর ২০১৯, রোজ শুক্রবার, দুপুর ২ ঘটিকায়, লন্ডন আলতাব আলী পার্কে এক বিশাল বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছেন।

নেতৃবৃন্দ তাঁদের বিবৃতিতে বলেন, বুয়েটের ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের ছাত্র আবরার ফাহাদ কে গভীর রাতে ছাত্র লীগের নেতা-কর্মীগণ সন্ত্রাসী কায়দায় পিটিয়ে হত্যা করে শেরে বাংলা হলের সিঁড়িতে রেখে দেয়। আজকের শিক্ষার্থী আগামী কালকের বাংলাদেশ। আবরারের মধ্যে রয়েছিল অপার সম্বাবনা, খুনিরা বাংলাদেশের স্বার্থে আবরার কথা বলায় এই জাগ্রত দেশের বভিষৎ আবরার কে হত্যা করে দেশের প্রজন্মের বাঁকস্বাধীনতা কে হত্যা করেছে!
নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আবরার হত্যার বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণসহ ভোলায় নবী (সাঃ) এর অবমাননার প্রতিবাদে উপস্তিত মুসল্লিদের উপর পুলিশের গুলির নিন্দা জানিয়ে বলেন, কোন স্বার্থে এবং কাহার অর্ডারে নবীর সাঃ এর উম্মতদের উপর শত শত গুলি করে শত শত আহত ও ৫ জন কে শহীদ করা হয়েছে। ঐসমস্থ হত্যার দুশিদেরকেও দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করেন।

আবরার ফাহাদ হত্যা ও ভোলায় পুলিশের গুলি এবং শহীদ করার প্রতিবাদে আগামী ২৫ অক্টোবর ২০১৯, রোজ শুক্রবার, দুপুর দুই ঘটিকায়, ইস্ট লন্ডনস্থ ঐতিহাসিক আলতাব আলী পার্কে এক বিশাল বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।
এতে সবাই কে উক্ত বিক্ষোভ- প্রতিবাদ সমাবেশ কে সফল করার জন্য বৃটেনের সর্বদলীয় উলামা সংগঠন বাংলাদেশী মুসলিমস ইউ কে’র মজলিসে কিয়াদাতের সদস্যদের পক্ষ থেকে আহবান জানানো হয়েছে।