বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠক অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুন ২২ ২০১৯, ১৮:৫৪

একুশে জার্নাল ডেস্ক: বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস মাওলানা ইসমাইল নূরপুরী বলেছেন, ২০১৯-২০ অর্থ বছরের জাতীয় বাজেটে গরীবদের জন্য কোনো সুখবর নেই। নতুন বাজেটের ফলে চিনিসহ গৃহস্থলী সামগ্রীর দাম বেড়ে যাবে। এতে সাধারণ মানুষের জীবন যাত্রায় নেতিবাচক প্রভাব পড়বে। বাজেটে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জনগণের উপর অতিরিক্ত কর আরোপের আয়োজন করা হয়েছে। বাজেটে কালো টাকাকে সাদা করার সুযোগ দিয়ে সরকার দুর্নীতিকে উৎসাহিত করেছে। এ ধরণের বাজেট জনগণের কাছে গ্রহণযোগ্য নয়।
তিনি বলেন, প্রধানমন্ত্রী ফরজ বিধান পর্দা নিয়ে কটাক্ষ করে মুসলমানের হৃদয়ে আঘাত করেছে। যা কোনোভাবে কাম্য নয়। ৯০ শতাংশ মুসলিম দেশের প্রধানমন্ত্রীত্ব করতে হলে দেশের মানুষের ধর্মীয় অনুভূতি বজায় রাখতে হবে।
তিনি আরো বলেন, মিশরের সাবেক প্রেসিডেন্ট ড. মোহাম্মদ মুরসি মিশরে কুরআন ও সুন্নাহর বিধান অনুযায়ি রাষ্ট্র পরিচালনার ঘোষণা দিলে সাম্রাজ্যবাদীরা তার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে মেতে উঠে। তাকে ভিত্তিহীন অভিযোগে অন্যায়ভাবে কারাগারে বন্দী করে শারিরীক ও মানষিক টর্চার করা হয়েছিল। মুরসী আদালতের এজলাসে অসুস্থ হয়ে ইন্তেকাল করেছেন। সুতরাং আমরা মনে করি এ মৃত্যু স্বাভাবিক মৃত্যু নয়। বরং তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তিনি বলেন, ইসলমী আন্দোলনের নেতৃত্বকে হত্যা ও বন্দি করে ইসলামের অগ্রযাত্রা ঠেকানো যাবে না। বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হয়ে সাম্রাজ্য জ্যবাদীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তিনি গতকাল অনুষ্ঠিত বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
সংগঠনের মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় এতে আরো উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা যোবায়ের আহমদ আনসারী, মাওলানা রেজাউল করীম জালালী, যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা কুরবান আলী, মাওলানা আব্দুল আজীজ, মুফতী শরাফত হোসাইন, সাংগঠনিক সম্পাদক মুফতী হাবীবুর রহমান, মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা এনামুল হক মূসা, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, নির্বাহী সদস্য মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, মুহাম্মদ আব্দুর রহীম, মাওলানা সামিউর রহমান মূসা, মাওলানা আনোয়ার আলী, ঢাকা মহানগর সভাপতি মাওলানা রুহুল আমীন খান ও সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মুমিন ।