বাংলাদেশের শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনতে নিরপেক্ষ সরকারের অধিনে সুষ্ট নির্বাচনের বিকল্প নেই – ড. আহমদ আবদুল কাদের

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ০৭ ২০২৩, ০০:৫৮

একুশে জার্নাল ডেস্ক: খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, আমাদের প্রিয় মাতৃভূমি আজ এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। সেখানে মত প্রকাশের স্বাধীনতা নেই। মানুষের জান মালের নিরাপত্তা নেই। ভোটের অধিকার নেই। দেশের অর্থনীতি আজ ভেঙে পড়েছে। মেগা প্রজেক্টের নামে ক্ষমতাসীন আওয়ামীলীগের নেতারা দুর্নীতি করছে। তারা দেশের টাকা পাচার করে বিদেশে বাড়ি কিনছে অথচ দ্রব্যমূল্যের উর্ধগতির কারণে দেশের সাধারণ মানুষ নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে হিমশিম খাচ্ছে। বাংলাদেশের শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনতে নিরপেক্ষ সরকারের অধিনে সুষ্ট নির্বাচনের বিকল্প নেই।

গতকাল ৫ অক্টোবর বৃহস্পতিবার সন্ধা ৭টায় স্থানীয় ব্যারিপার্ক কমিউনিটি সেন্টার হলে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন সহ-খেলাফত মজলিস ঘোষিত ৮ দফা দাবি আদায়ের লক্ষে লুটন খেলাফত মজলিসের উদ্যোগে আয়োজিত এক গণ-সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন।

লুটন শাখার সভাপতি মুফতি মাসরুর আহমদ বুরহানে সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে ড. আহমদ আবদুল কাদের আরো বলেন, দেশের আলেম ওলামা সহ রাজনৈতিক নেতৃবৃন্দকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। অনেকেই এখনো কারাগারে বন্দি। তাদেরকে অনতিবিলম্বে মুক্তি দিতে হবে। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। জনগণ তাদের ন্যায্য অধিকার চায়। তিনি বলেন মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে দেশ বিদেশে আন্দোলনের বিকল্প নেই। প্রবাসিদের উদ্দ্যো্শ্যে তিনি আরো বলেন আপনারা সবসময় দেশের ক্রান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়িয়েছেন এবার ও ফ্যাসিবাদ সরাতে ভিবিন্ন আন্দোলনে আপনাদের শরীক হতে হবে।


দলনিরপেক্ষ সরকারের অধীন ছাড়া আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে না উল্লেখ করে ড. কাদের বলেন, একমাত্র আওয়ামীলীগ ও তাদের মিত্ররা ছাড়া দেশের প্রতিটি রাজনৈতিক দল নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যাপারে আজ ঐক্যবদ্ধ।তিনি বলেন, খেলাফত মজলিস দলনিরপেক্ষ সরকারের দাবিসহ ৮ দফা দাবী নিয়ে আন্দোলন করছে এবং তা আদায় না হওয়া পর্যন্ত চলবে। তিনি আগামী ১৪ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে খেলাফত মজলিসের মহা-সমাবেশ সফলের জন্য সবার প্রতি উদাত্ত আহ্বান জানান।

শাখা সেক্রেটারী মাওলানা মোহাম্মদ উবায়দুল্লাহ ও সহকারী সেক্রেটারী মাওলানা আমিরুল ইসলামের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খেলাফত মজলিসের নায়েবে আমীর অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রহমান,সহ-সভাপতি মাওলানা মুফতি তাজুল ইসলাম,সহ-সভাপতি মাওলানা গোলাম মুহাইমিন ফরহাদ,মিডল্যান্ড শাখা সভাপতি মাওলানা আব্দুল মুকিত আজাদ,খেলাফত মজলিস বার্মিংহাম শাখার সভাপতি মাওলানা এনামুল হাসান সাবির,খেলাফত মজলিস যুক্তরাজ্যের সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক, যুক্তরাজ্য শাখা অর্থ সম্পাদক মাওলানা তায়িদুল ইসলাম, লন্ডন মহানগর শাখার সাধারণ সম্পাদক মাওলানা আনিসুর রহমান, মহানগর প্রশিক্ষণ সম্পাদক মাওলানা দিলোয়ার হুসাইন।

আরও বক্তব্য রাখেন খেলাফত মজলিস লুটন শাখার সহ সভাপতি জনাব এহতেশামুল হক শামীম, সহকারী সাধারণ সম্পাদক মাও আমিরুল ইসলাম,মাওলানা নুমান আহমদ, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা কে,আই ফেরদৌস,প্রমুখ ।

পরিশেষে শাখা সভাপতির সমাপনী বক্তব্য ও প্রধান অতিথির মোনাজাতের মাধ্যমে সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়।