বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির সত্যের পথে এগিয়ে যাওয়ার প্রেরণা – ফখরুল ইসলাম মধু

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ২৯ ২০১৯, ০১:৫৬

আব্দুল হামিদ নাছার লন্ডন:
যুক্তরাজ্য যুবলীগ সভাপতি ফখরুল ইসলাম মধু বলেন
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধুমাত্র আমাদের স্বাধীনতার স্থপতি বা জাতির জনকই নন, তিনি বাঙালির সত্যের পথে এগিয়ে যাওয়ার প্রেরণা। প্রজন্ম থেকে প্রজন্মান্তরে তিনি আমাদের প্রেরণা হয়েই থাকবেন।
গত ২৬ আগস্ট (সোমবার) জাতীর জনকের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে যুক্তরাজ্য যুবলীগ এসেক্স শাখা কতৃক আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ফখরুল ইসলাম মধু বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে ঠিকই, কিন্তু বাঙালির হৃদয় থেকে তাকে কেড়ে নিতে পারেনি। বঙ্গবন্ধুর আদর্শ যুগে যুগে সত্য ও সুন্দরের পক্ষে আমাদের অনুপ্রেরণা যোগাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

প্রধান বক্তার বক্তব্যে যুক্তরাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমদ খান বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ড শুধু একজন রাষ্ট্রপ্রধানকে হত্যা বা কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড ছিল না। এটা ছিল সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে অর্জিত বাংলাদেশ নামক রাষ্ট্রকে হত্যা করার ষড়যন্ত্র। বাংলাদেশ নামক রাষ্ট্রকে মুছে দিয়ে আবার পাকিস্তানের অংশ বানানোর ষড়যন্ত্র।
এসেক্স যুবলীগ এর সভাপতি আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দুলাল আহমদ এর পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নর্থ লন্ডন যুবলীগ শাখার সভাপতি জোবায়েরুল ইসলাম মিটন,সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য যুবলীগের সহসভাপতি আফজল হুসেন,আক্তার আহমদ রিবু,নজমুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হুসেন লিটন,লন্ডন মহানগর যুবলীগ সভাপতি তারেক আহমদ,সাধারণ সম্পাদক
ফয়ছল হুসেন সুমন,
যুক্তরাজ্য যুবলীগ অর্থ বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ,নর্থ লন্ডন যুবলীগ সাধারণ সম্পাদক আব্দুল হামিদ নাছার,
লন্ডন মহানগর যুবলীগ শিক্ষাবিষক সম্পাদক শানুর মিয়া,সহসভাপতি ছানা মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল আহমদ জুয়েল,রুহেল আহমদ, সাংগঠনিক সম্পাদক রুহেল মিয়া,হাফিজুর রহমান বাবলু, ধর্ম বিষয়ক সম্পাদক মিছবাউর রহমান দুলন, প্রচার সম্পাদক আনয়ার খান, যুবনেতা জাকারিয়া ছারওয়ার, সাউথ লন্ডন যুবলীগ সভাপতি মুজাহিদুল ইসলাম লিটন, ইস্টলন্ডন যুবলীগ সাধারণ সম্পাদক মতিউর রহমান,সহসভাপতি নাহিদ জাগিদার,সাংগঠনিক সম্পাদক আবু বক্কর,এসেক্স যুবলীগ সহ সভাপতি মামুনুর রশিদ,দপ্তর সম্পাদক শাহ আজিজ,এসেক্স যুবলীগ নেতা সুমন আহমদ,রশিদ আহমদ,জব্বার মিয়া, সেলিম আহমদ,কামরান আহমদ,সয়েদ আহমেদ, মানিক মিয়া,আব্দুল সুমন,প্রমুখ ।
১৫আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু সহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন লন্ডন মহানগর যুবলীগের সভাপতি তারেক আহমদ ।