বগুড়ার শিবগঞ্জে চার আইপিএল জুয়াড়িকে গ্রেফতার

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ২৯ ২০১৮, ০৪:৩৭

বগুড়ার শিবগঞ্জে চার আইপিএল জুয়াড়িকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (২৭ এপ্রিল) রাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট ম্যাচ চলাকালে মোকামতলার একটি ঘর থেকে তাদের গ্রেফতার করা হয়। শনিবার দুপুরে পুলিশ তাদের বিরুদ্ধে জুয়া আইনে মামলা করেছে। পরে তাদের জেল হাজতে পাঠানো হয়।

শিবগঞ্জ থানার ওসি শাহিদ মাহমুদ খান ও ডিউটি অফিসার এএসআই এরশাদ এই তথ্য নিশ্চিত করেছেন।

জুয়াড়িরা হলো- জুয়ার ডিলারখ্যাত মূলহোতা শিবগঞ্জের মুরাদপুর গ্রামের সোলায়মান আলীর ছেলে আলী হাসান (২৮), খেলোয়াড় একই গ্রামের তমিজ খাজার ছেলে জুয়েল (২২), মৃত মোয়াজ্জেম প্রামানিকের ছেলে আহসান হাবিব রানা (২৭) ও সাতআনা চাকলমা গ্রামের গফুর প্রামানিকের ছেলে এনামুল হক (৩৫)।

পুলিশ জানায়, মোকামতলা এলাকায় আলী হাসানের একটি ঘর আছে। যেকোন ক্রিকেট টুর্নামেন্ট শুরু হলেই হাসান তার ঘরে জুয়ার আসর বসায়। পাশের বিভিন্ন এলাকার অনেকে এখানে জুয়া খেলতে আসে। কেউ কেউ দূর থেকে ফোনে অংশ নেয়। শুক্রবার রাত ১০টার দিকে গোপনে খবর পেয়ে হাসানের ঘরে অভিযান চালানো হয়। টের পেয়ে অন্যরা পালিয়ে গেলেও হাসান, জুয়েল, রানা ও এনামুলকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

ওসি শাহিদ মাহমুদ খান জানান, তাদের কাছে জুয়ায় অংশগ্রহণকারীদের নাম, কে কত বাজি ধরেছে এসব তথ্য সম্বলিত কয়েকটি কাগজ পাওয়া গেছে। জিজ্ঞাসাবাদে তারা আইপিএল জুয়ায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। শিবগঞ্জ থানার এসআই আনোয়ার হোসেন শনিবার দুপুরে তাদের বিরুদ্ধে জুয়া আইনে মামলা করেছেন। পরে ওদের আদালতের মাধ্যমে বগুড়া জেল হাজতে পাঠানো হয়েছে।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা জানান, শুক্রবার রাতে আইপিএল ক্রিকেট ম্যাচের দিল্লী বনাম কলকাতার খেলা চলছিল। শিবগঞ্জের মোকামতলার জুয়ার ডিলার ও তিন খেলোয়াড়কে গ্রেফতার করা হয়েছে। জব্দ করা হয়েছে জুয়া খেলার হিসাব-নিকাশ।