বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জে শ্রমিক বিক্ষোভ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ২৫ ২০২০, ১৫:৪৭

মাহবুবুর রহমান, নারায়ণগঞ্জ;

নারায়ণগঞ্জ মহানগরের আওতাধীন সিদ্ধিরগঞ্জ গোদনাইল এলাকায় ফরিদা হান্নান নীট ওয়্যারের শ্রমিকরা তাদের তিন মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে কারখানার সামনে বিক্ষোভ করেছে।

২৫ এপ্রিল শনিবার সকাল ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা। তবে এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের কোন পদক্ষেপ লক্ষ্য করা যায়নি।

বিক্ষোভরত শ্রমিক সিয়াম জানান, আমরা তিন মাসের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করছি। সকাল থেকে ইন্ডাস্ট্রিয়াল পুলিশকে খবর দেয়া হলেও দুপুর একটা পর্যন্ত তারা আমাদের খোঁজ খবর নিতে আসেনি। আমরা তিন মাস যাবত বেতন ভাতা পাচ্ছি না। মালিকপক্ষ আমাদের সাথে দেই দিচ্ছি করে টালবাহানা করে আসছে। এদিকে জেলা জুড়ে লকডাউন চলছে। ঘর ভাড়া বাকি,দোকানে অনেক টাকা বাকি হয়ে গেছে। ঘরে কোন খাবার নেই,রোজাও শুরু হয়ে গেছে। আমরা রোজা রেখেই এখানে এসেছি। আমরা আমাদের প্রাপ্য বেতনের দাবিতে এসেছি, কোন ত্রাণ বা সাহায্যের জন্য আসিনি।

অপর এক শ্রমিক বলেন, সরকারি বেসরকারি যে ত্রাণ দেয়া হচ্ছে তা শুধু নারায়ণগঞ্জের ভোটার তালিকা দেখেই দেয়া হচ্ছে। আমরা যারা অন্য এলাকার ভোটার, আমরা এ ত্রাণ পাচ্ছিনা। লকডাউনের কারণে বাড়িতেও যেতে পারছিনা। এ পরিস্থিতিতে বেতন না পেলে স্ত্রী সন্তান নিয়ে না খেয়ে মরতে হবে।