ফরিদ উদ্দিন মাসউদকে অবঞ্চিত ঘোষণাসহ হাটহাজারীবাসীর ৯ টি দাবি

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ০৩ ২০১৮, ১৫:৪৩

হাবীব আনওয়ার: গত শনিবার টুঙ্গীর ময়দানে আসন্ন ইজতেমার প্যান্ডেল তৈরীতে কর্মরত আলেম ওলামা, বিভিন্ন মাদরাসার ছাত্র-শিক্ষক ও ধর্মপ্রাণ মুসুল্লিদের উপর সাদপন্থিদের হামলার প্রতিবাদ ও দোষীদের গ্রেফতারের দাবিতে আল্লামা আহমাদ শফি’র আহবানে সারাদেশে ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে হাটহাজারীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিবাদ সমাবেশে ফরিদ উদ্দিন মাসউদকে অবঞ্চিত ঘোষণা ও হাইয়াতুল উলিয়া থেকে বহিস্কারের দাবিসহ নয়টি দাবি জানানো হয়।

১.এই হামলার নির্দেশদাতা ওয়াসিফুল ইসলাম ও সাহাবুদ্দিন নাসিমসহ হামলার সঙ্গে জড়িত সকলকে গ্রেফতারপূর্বক আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে।

২.বর্বরোচিত হামলায় আহত নিহতদের ক্ষতিপূরণ ও চিকিৎসা ব্যবস্থা করতে হবে।

৩. টঙ্গিময়দান এতোদিন যেভাবে সূরাভিত্তিক পরিচালিত তাবলীগের সাথে উলামায়ে কেরামের অধীনে ছিল তাদের কাছে পুনরায় হস্তান্তর করতে হবে।

৪.অতিসত্ত্বর কাকরাইলের সকল কার্যক্রম হতে ওয়াসিফ নাসিমকে বহিষ্কার করতে হবে।

৫.সারাদেশে উলামায়ে কেরাম ও সূরাভিত্তিক পরিচালিত তাবলীগে সাথীরদের উপর হামলা-মামলা বন্ধ করে পূর্ণনিরাপত্তা ব্যবস্থা করতে হবে।

৬. টঙ্গীর আগামী ইজতেমা যথাসময়ে পূর্বঘোষিত (১৮,১৯,২০শে জানুয়ারি ও ২৫, 2৬, ২৭শে জানুয়ারি ২০১৯) অনুষ্ঠানের কার্যকারী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

৭.চট্টগ্রাম হাটহাজারী উপজেলা হতে যারা টঙ্গি-হামলার যোগদান করেছে তাদেরকে গ্রেপ্তার করে দ্রুত আইনের আওতায় আনতে হবে।

৮.সাআদ অনুসারীরা তাবলীগের নামে দেশের বিভিন্ন মসজিদে তাদের ভ্রান্তমতবাদ প্রচার করে সরলমনা মুসলমানজাতিকে বিভ্রান্ত করতে না পারে সে ব্যাপারে প্রশাসনের সজাগ দৃষ্টি রাখতে হবে।

৯.চট্টগ্রামে লাভলেইন মাদানী মসজিদ তাবলীগি মারকাজ। যেহেতু এটি খালেস তাবলীগি মারকাজ সেহেতু এই মারকাজকে ভ্রান্ত ও পথভ্রষ্ট সাআদ অনুসারীমুক্ত রাখতে হবে।