প্রচারণা শুরুর দিনই ২৫ নেতাকর্মী আটক

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১২ ২০১৮, ০৭:১১

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা শুরুর দিনেই পুলিশি হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের বিএনপি প্রার্থী ইসহাক চৌধুরী।

মঙ্গলবার বিকাল ৫টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে তিনি বলেন, সোমবার বিকালে তার বাড়ির সামনে থেকে বিএনপির ২৫ নেতাকর্মীকে আটক করে নিয়ে যায় পুলিশ। তাদের ছাড়াতে গেলে তার ছোট ভাই নিজাম চৌধুরী ও সীতাকুণ্ড উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক জহুরুল আলম জহুরকে আটকে রাখা হয়।

প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগের দিদারুল আলমের ইঙ্গিতেই প্রশাসন প্রচারণা শুরুর আগেই এমন হিংসাত্মক পথ বেছে নিয়েছে বলে তার অভিযোগ। বিষয়টি রিটার্নিং কর্মকর্তাকে লিখিতভাবে জানালেও মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত আটক নেতাকর্র্মীদের মুক্তি দেয়া হয়নি বলে জানান তিনি।

ইসহাক চৌধুরী বলেন, প্রতীক বরাদ্দের পর সোমবার নেতাকর্মীদের নিয়ে নিজ বাড়িতে মতবিনিময় সভার আয়োজন করি। এ সময় সীতাকুণ্ড থানা পুলিশ আমার বাড়ি ঘিরে রাখে। সভা শেষে বের হওয়ার সময় তারা ২৫ নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যায়।

এর আগে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর দলীয় শতাধিক নেতাকর্মীকে পুলিশ ধরে নিয়ে গায়েবি মামলায় গ্রেফতার দেখায়।

চট্টগ্রাম-৩ সীতাকুণ্ড আসন থেকে বিএনপির দলীয় মনোনয়ন পেয়েছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব কারাবন্দি আসলাম চৌধুরী। শেষ মুহূর্তে এসে তার মনোনয়ন বাতিল হওয়ায় আসলাম চৌধুরীর ভাই ইসহাক চৌধুরীকে মনোনয়ন দেয় বিএনপি।