পূর্ব নোটিশ ছাড়াই নোবিপ্রবিতে আসন সংখ্যা বেড়েছে প্রায় ৭৫ টি

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ০৬ ২০১৮, ০৬:০১

 

তরিকুল শাওন, নোবিপ্রবি প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক/ স্নাতক সম্মান শ্রেণির ‘বি’ ইউনিটের মোট আসন সংখ্যা বেড়েছে ৭৫ টি।।
ডিজিটাল পদ্ধতিতে ভর্তিকার্যক্রমে দায়িত্বরত ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন… ‘বি’ ইউনিটে আসন সংখ্যা বেড়েছে প্রায় ৭৫ টি তার মধ্যে, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগে আসন সংখ্যা বেড়েছে ৫ টি, প্রাণিবিদ্যা বিভাগে বেড়েছে প্রায় ৩০ টি এবং ইনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ডিজেস্টার ম্যানেজমেন্ট এ আসন সংখ্যা বেড়েছে প্রায় ৪০ টি।।
এ বিষয়ে ভর্তি কার্যক্রম কমিটির আহবায়ক ড. আশ্রাফুল আলমের সাথে যোগাযোগ করা হলে
তিনি ব্যস্ত আছেন পরে কথা বলবেন বলে জানান।।

আসন সংখ্যা বাড়ানোর ব্যাপারে পূর্ব কোন নোটিশ ছিল কি না জানতে চাইলে নোবিপ্রবি
জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসাইন রাজু বলেন… এ ব্যাপারে উনার কাছে কোন ধরণের নোটিশ আসেনি এবং বিষয়টি তিনি জানেন না।।
এ দিকে আসন সংখ্যা আদৌ বেড়েছে কি না, বাড়লে কোন কোন ডিপার্টমেন্ট এ কতটি আসন বেড়েছে এইসব নিয়ে শিক্ষার্থীদের মধ্যে চলছে আলাপ আলোচনা।। অনেকেই বিষয়টিকে অযাচিত বলে আখ্যা দিচ্ছেন।।
নাম প্রকাশে অনিচ্ছুক ইনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ডিজেস্টার ম্যানেজমেন্ট এর তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী জানান, প্রয়োজনের তুলনায় এমনিতেই আমাদের ক্লাস রুম এবং ল্যাব সংকট রয়েছে।। এমন একটা পরিস্থিতিতে নতুন ডিপার্টমেন্ট খোলা ও আসন সংখ্যা বৃদ্ধিকরা কোন ভাবেই শিক্ষার্থী বান্ধব সিদ্ধান্ত হচ্ছে বলে তিনি মনে করেন না।।