পুলিশ তাদের হেডকোয়ার্টারে বসে কারচুপির ষড়যন্ত্র করছে:মির্জা ফখরুল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ২০ ২০১৮, ১১:৫৩

পুলিশ হেডকোয়ার্টারে বসে আসন্ন নির্বাচনে কারচুপির ষড়যন্ত্র করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ মঙ্গলবার বিকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিযোগ করেন। মির্জা ফখরুল বলেন, এর আগে আমরা সিটি করপোরেশন নির্বাচনে দেখেছি পুলিশকে কিভাবে ব্যবহার করা হয়েছে কারচুপির জন্য। এবার জাতীয় নির্বাচনেও সেই রকম পরিকল্পনা করা হচ্ছে। পুলিশ তাদের নিজস্ব হেড কোয়ার্টারে বসেই এই পরিকল্পনা করছে।

আমরা দাবি জানিয়েছিলাম বিতর্কিত পুলিশ কর্মকর্তাদের বদলি করুন। অথবা তাদের ক্লোজ করুন। কিন্তু তা তারা করেনি।

এমনকি হেড কোয়ার্টারে বসে যারা নির্বাচনে কারসাজি করার পরিকল্পনা করছে তাদের প্রত্যাহার করা হয়নি।

তিনি বলেন, আমরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। কিন্তু এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে। নির্বাচন কমিশনের যে দায়িত্ব রয়েছে তার কোনোটিই পালন করছেন না তারা। তফসিল ঘোষণার পরও বিরোধী নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে হয়রানি করা হচ্ছে। জামিন নিতে গেলে তাদের জামিনও দেয়া হচ্ছে না। মির্জা ফখরুল বলেন, সকল দলের জন্য লেবেল প্লেয়িং ফিল্ড তৈরির দায়িত্ব নির্বাচন কমিশনের। কিন্তু তারা এর কোনো দায়িত্ব পালন করছে না।
আমাদের বক্তব্য খুবই স্পষ্ঠ। বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার ও নির্যাতন বন্ধ করা না হলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না। আশা করব নির্বাচন কমিশনের বোধদয় হবে।