পুনরায় নির্বাচন দেওয়ার দাবি জানালেন আল্লমা নূর হোসাইন কাসেমী

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ১৯ ২০১৯, ১৫:৪৪

হাবীব আনওয়ার

বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বাতিল করে র্নিদলীয় তত্বাবধায়ক সরকারের অধিনে পুনরায় নির্বাচনের দাবী জানিয়েন জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

আজ সকাল ১০ টায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় মজলিসে আমেলার বৈঠক সহ সভাপতি শায়খ মাওলানা আব্দুল বছির এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

আল্লামা কাসেমী আরো বলেন, এ নির্বাচনে ভোট ডাকাতির মহড়া প্রদর্শণ করে নির্বাচনের নামে দেশের জনগণের সাথে প্রতারণা করেছে সরকার।

সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, সহসভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা জোনায়েদ আল হাবীব, মাওলানা আব্দুল কুদ্দুস, যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা মুহাম্মদ উল্লাহ জামী, মুফতি মুনির হোছাইন কাসেমী, সহকারী মহাসচিব, মুফতী মাসউদুল করীম, মাওলানা আতাউর রহমান, মাওলানা খলীলুর রহমান বিক্রমপুরী, মাওলানা ছানাউল্লাহ মাহমূদী, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল হাফিজ, মাওলানা আবদুল্লাহ আল হাসান, মাওলানা মাহবুবুল্লাহ, মাওলানা আব্দুর রহমান সিদ্দীকী, মুফতী আফজল হোসাইন রহমানী, মাওলানা নাছির উদ্দীন মুনির, মুফতী নাসির উদ্দীন খান, প্রবাসী নেতা হাফিজ মাও হোসাইন আহমদ, অর্থ সম্পাদক মুফতী জাকির হোসাইন , সাহিত্য সম্পাদক মাওলানা ফযজুল হাসান খাদিমানী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, সহ প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল জলীল ইউসুফী, প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাওলানা শরফুদ্দীন মুহাম্মদ ইয়াহইয়া, অফিস সম্পাদক মাওলানা আব্দুল গফফার ছয়ঘরী, যুব বিষয়ক সম্পাদক মাওলানা তাফহীমুল হক, ছাত্র বিষয়ক সম্পাদক (ভারপ্রাপ্ত) এখলাছুর রহমান প্রমুখ।

সভায় জমিয়ত নেতারা বলেন,
২৯ তারিখ রাতের বেলা সারাদেশে জাল ভোটে ব্যালেটবাক্স ভর্তি,৩০ তারিখ সকাল থেকে পুলিশি প্রহরায় কেন্দ্র দখল,ধানেরশীষের এজেন্টদের বেরকরে দেওয়া ও ভোটারদেরকে নৌকায় সিলমারতে বাধ্য করাসহ নানা পেশী শক্তি ব্যবহার করে ধানের শীষের নিশ্চত বিজয়কে ছিনতাই করেছে সরকার।

এ নির্বাচন নির্বাচন নয় এটা একটা প্রহসন ছাড়া কিছু নয়। এ নির্বাচন কোনভাবেই গ্রহণযোগ্য হতে পারে না। এ নির্বাচন প্রমাণ করে দলীয় সরকারের অধীনে সুষ্ঠ নির্বাচন হতে পারে না। সুতরাং প্রহসনের এ নির্বাচন বাতিল করে নিরপেক্ষ নির্দলীয় তত্তাবধায়ক সরকারের অধীনে পুনরায় নির্বাচন দিতে হবে।

বৈঠকে নারী সমাজের প্রতি সম্মান জানিয়ে আল্লামা আহমদ শফীর দেয়া ব্যাখ্যামূলক বক্তব্যের সাথে ঐক্যমত পোষন করে জমিয়ত নেতারা বলেন, আল্লামা আহমদ শঅীর বক্তব্য যথার্থ। সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তির বক্তব্যকে অপব্যাখ্যা করে যে বা যারা বিরূপ মন্তব্য করেেেছন, জমিয়ত নেতৃবৃন্দ এর তীব্র নিন্দা জানান।

বৈঠকে আল্লামা কাসেমী বলেন, দেশের স্বাধীনতা ইসলাম ও মুসলমানদের সার্থ রক্ষায় জমিয়ত অতীতে যে ভাবে কাজ করেেেছ ভবিষ্যতেও সেভাবে কার করার অঙ্গীকারাবদ্ধ। বাতিলের সকল রক্তচক্ষুকে উপেক্ষা করে দেশের জন্য, ইসলামের জন্য কাজ করে যেতে হবে, জনগণের পাশে থাকতে হবে। বিদেশী দালালরা যাতে দেশের স্বাধীনতা হরণ করতে না পারে সেজন্য জমিয়ত নেতাকর্মীদের অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করতে হবে।