পররাষ্ট্রমন্ত্রী ডক্টর মোমেনের রাইপেন প্রজেক্ট বাস্তবায়নে জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ০১ ২০১৯, ১৯:৪২

একুশে জার্নাল ডেস্ক: গত ৩১ আগস্ট শনিবার পূর্বলন্ডনের একটি হোটেল কনফারেন্স হলে জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ ইউকের উদ্যোগে “রাইপেন ফর এনআরবি ও বাস্তবায়ন “ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে ।

সংগঠনের ভাইস-চেয়ারম্যান জনাব আব্দুল বারির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাইন্ উদ্দিন আনসারের পরিচালনায় আলোচনা সভায় শুরুতেই কোরআন তেলাওয়াত করেন সংগঠনের প্রেস এণ্ড পাবলিকেশন সেক্রেটারি মাওলানা আনিসুর রহমান ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের উপদেষ্টা ও চ্যানেল এস চেয়ারম্যান আহমাদুস সামাদ চৌধুরী জেপি ।বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এনআরবি কেম্পেইনার ও আইটি বিশেষজ্ঞ জনাব কায়েস চৌধুরী ।

সভায় পররাষ্ট্রমন্ত্রীর একটি ভিডিও বার্তা প্রদর্শন করেন জনাব মারফত মিয়া । ভিডিও বার্তায় পররাষ্ট্রমন্ত্রী ডক্টর একে মোমেন বলেন ,বিগত দশ বছরে দেশের উন্নয়নের একটি গতিধারা সৃষ্টি হয়েছে ।এই গতিধারা ধরে রাখতে শুধু সরকার ও দেশের জনগন যথেষ্ঠ নয় ।প্রবাসীদের ইনভেস্ট ,অভিজ্ঞতার ও দক্ষতার সম্পৃক্তকরণ সোনার বাংলা গড়তে খুবই জরুরি ।এইজন্য মাননীয় প্রধানমন্ত্রীর অফিসে একটি টাস্কফোর্সের অধীনে রাইপেন প্রজেক্ট শুরু হয়েছে ।

সভায় বক্তারা বলেন ,বাংলাদেশ এর উন্নয়নে প্রবাসীদেরকে সম্পৃক্তকরণের জন্য মাননীয় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এর নেয়া প্রজেক্ট রাইপেন বা REMITTANCE ,INVESTMENT PHILOSOPHY , Exchange of expatriate and experience ,Networking একটি ইউনিক ও অনেক সম্ভাবনাময় প্রজেক্ট ।

রাইপেন প্রজেক্ট বাস্তবায়নের জন্য জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ ইউকে প্রবাসীদেরকে সম্পৃক্ত করতে আপ্রাণ চেষ্টা করবে ।বক্তারা বলেন , ডক্তর মোমেনের কারণের বিশ্বের অভিজ্ঞ প্রবাসীরা বাংলাদেশের উম্নয়নের ধারাকে প্রসারিত ও দ্রুত অগ্রসর করতে আবারও বাংলাদেশমুখী হবেন ।কারণ ডক্টর মোমেন যে একজন কাজের কাজী ও প্রবাসী হয়রানি রোধে একটি একটিব প্রতিষ্ঠান তা ইতিপূর্বে প্রমাণিত হয়েছে ও তা প্রবাসীদেরকে দেশে ইনভেস্ট করতে উৎসাহিত করছে ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন ,জেপিকেপির সভাপতি জনাব আশিকুর রহমান ,ভাইস চেয়ার ফায়জুর রহমান ,জাকির হোসাইন ,শাহ মুনিম ,আব্দুল হালিম চৌধুরী ,জাইন মিয়া ,শাহ আহবাব হোসেন ,ফজলুল হক ,হামিদুল ইসলাম প্রমূখ