পঞ্চগড়ের কাদিয়ানী সম্মেলন স্থগিত ঘোষণা (ভিডিও)

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ১২ ২০১৯, ২২:১৩

একুশে জার্নাল ডেস্ক: অবশেষে কাদিয়ানী বিরোধী আন্দোলনের মুখে গত রাতে পঞ্চগড়ের কাদিয়ানী সম্মেলন বন্ধ ঘোষণা করতে বাধ্য হয়েছে স্থানীয় প্রশাসন।

রাত দশটায় শের-এ বাংলা পার্কে জড়ো হন বিক্ষোভকারীরা। তারপর হঠাৎ পুলিশ মারমুখি হয়ে উঠে এবং লাঠি চার্জ শুরু করে বিক্ষোভকারীদের উপর। এতে পুলিশের সাথে কাদিয়ানী বিরোধী আন্দোলনকারীদের সাথে ধাওয়া পালটা ধাওয়া হয়।

কাদিয়ানীরা স্থানীয় মুসলমানদের উপর দা-বটি দিয়ে হামলা চালায়।

এরপর পরিবেশ কিছুটা শান্ত করতে প্রশাসনের পক্ষ থেকে মাইকে কাদিয়ানী সম্মেলনকে স্থগিত এবং পরবর্তীতে বাতিল ঘোষণা করা হয়। তারপর পঞ্চগড়ের আলেম ওলামা তাওহিদি জনতা ঘরে ফিরেন।
জুবায়ের মাহমুদ নামের এক আইডি পঞ্চগড় ঘটনাস্থল থেকে ফেসবুক লাইভে এ খবর জানান।

উল্লেখ্য,কাদিয়ানী সম্পদায়কে সরকারিভাবে অমুসলিম ঘোষনার দাবীতে পুরো দেশে চলছে ঐক্যবদ্ধ আন্দোলন।
মুসলিমদের দাবী, যেহেতু কাদিয়ানীরা আখেরী নবী হিসেবে মুহাম্মদ সা.কে না মেনে গোলাম আহমদ কাদিয়ানীকে নবী হিসেবে মানে, তাই তারা কখনো মুসলিম বলে দাবী করতে পারে না। কারন, মুসলিম হতে হলে অবশ্যই মুহাম্মাদ সা.কে আখেরী নবি হিসেবে বিশ্বাস করতে হবে। এটা ঈমানের একটি অংশ।

সম্প্রতি বাংলাদেশের পঞ্চগড়ে কাদিয়ানীদের ‘ইজতেমা’ নাম দিয়ে সম্মেলন ঘোষনার পর থেকে নতুন করে কাদিয়ানী বিরোধী আন্দোলন চাঙা হয়েছে। ‘ইজতেমা’ এবং নিজেদেরকে ‘মুসলিম’ দাবী করে যাতে সরলমনা সাধারণ মুসলমানদের ঈমান ধ্বংস করতে না পারে সেজন্যই আলেম ওলামা মুসল্লিদের আই কাদিয়ানীবিরোধী আন্দোলন।