পঞ্চগড়ে কাদিয়ানী সম্প্রদায়ের সালানা ইজতেমা বন্ধে সরকারকে দ্রুত ব্যবস্থা নিতে হবে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ০৩ ২০২৩, ০৪:০৮

পঞ্চগড়ে কাদিয়ানী সম্প্রদায়ের ইজতেমা বন্ধে সরকারের দ্রুত হস্তক্ষেপ কামনা করে বিবৃতি দিয়েছে দেশের প্রাচীন ইসলামী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

আজ (বৃহস্পতিবার ২ মার্চ) জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ উত্তর জনপদের পঞ্চগড় জেলায় কাদিয়ানী সম্প্রদায়ের ৩ দিনব্যাপী সালানা ইজতেমা আয়োজনের বিষয়ে ক্ষোভ প্রকাশ করে বলেছেন: কিছু দিন পরপর থেমে থেমে কাদিয়ানী সম্প্রদায় এ রকম আয়োজনের প্রস্তুতি নেয়। উলামায়ে কেরাম ও ধর্মপ্রাণ মুসলমানদের জোরালো প্রতিবাদ এবং প্রশাসনের হস্তক্ষেপে শেষ পর্যন্ত তারা পিছু হটে। এবারও নতুন করে তারা ইজতেমা আয়োজনের অপতৎপরতা শুরু করেছে, যার ফলে জনমনে ক্ষোভ ও উত্তেজনা দেখা দিয়েছে।

কাদিয়ানীদের ঈমানবিরোধী এহেন কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ জানিয়ে জমিয়ত নেতৃবৃন্দ আরো বলেছেন: সরকার ও স্থানীয় প্রশাসনকে দ্রুততার সঙ্গে তথাকথিত এই ইজতেমা বন্ধে কার্যকর ব্যবস্থা নিতে হবে। কারণ একটি মুসলিম দেশে ইসলাম ও মুসলিম পরিচয় ব্যবহার করে এ ধরণের ইজতেমা হতে পারেনা।

দলের সভাপতি মাওলানা শায়খ যিয়া উদ্দীন, সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক, সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী ও যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া আজ সংবাদ মাধ্যমে প্রেরীত এক যৌথ বিবৃতিতে এ সব কথা বলেছেন।