নোয়াখালীতে গণধর্ষণ, আরও দুইজন গ্রেফতার

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ০৩ ২০১৯, ১০:১৪

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী এলাকায় গত ৩০ ডিসেম্বর (রোববার) রাতে স্বামী-সন্তানকে বেঁধে রেখে এক নারীকে (৪০) গণধর্ষণ এবং পিটিয়ে মারাত্মকভাবে আহত করার অভিযোগে দায়ের করা মামলায় সাবেক এক ইউপি সদস্যসহ আরও দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। গত ৩১ ডিসেম্বর মামলা দায়েরের পর থেকে আজ বৃহস্পতিবার ভোর পর্যন্ত মোট পাঁচ আসামিকে গ্রেফতার করা হলো।

পুলিশ জানায়, ভোরের দিকে অভিযান চালিয়ে এ ঘটনায় ইন্ধনদাতা রুহুল আমিনকে সুবর্ণচর উপজেলার উত্তর ওয়াপদা এলাকার একটি খামারবাড়ি থেকে এবং এজাহারভুক্ত আসামি বেচুকে সেনবাগ উপজেলার ছাতারপাইয়া ইউনিয়নের খাজুরিয়া এলাকার একটি ইটভাটা থেকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে সচেতন ছাত্র সমাজের ব্যানারে মানববন্ধন করা হয়েছে। দুপুর ১২টার দিকে নোয়াখালী জেলা শহর মাইজদীর টাউন হল মোড়ে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এদিকে দুপুরে জাতীয় মহিলা সংস্থার পরিচালনা কমিটির সদস্য ইয়াদিয়া জামান ও অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের সভাপতি কবীর চৌধুরী তন্ময়ের নেতৃত্বে একটি দল নির্যাতিতা ও তার স্বামীর সঙ্গে হাসপাতালে দেখা করেছেন।

তারা জানান, এ ঘটনায় নানা গুজব ছড়ানো হচ্ছে। এ বিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে। ইতিমধ্যে ঘটনার সঙ্গে জড়িতদের অনেকেই গ্রেফতার হয়েছে। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির লক্ষে তারা তদন্ত করে প্রয়োজনীয় আইনগত সহায়তা দেবেন।

অন্যদিকে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন নির্যাতনের শিকার ওই নারীর সঙ্গে দেখা করে খোজঁখবর নিয়েছেন আইন ও সালিশ কেন্দ্রের (আশক) জ্যেষ্ঠ আইনজীবী সেলিনা আক্তার। এ সময় তিনি ওই নারীকে সব ধরণের আইনি সহায়তা ও উন্নত চিকিৎসার বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রামই অ্যান্ড অপারেশন) মো. আবুল ফয়েজ জানায়, ঘটনার ইন্ধনদাতাসহ মোট পাঁচজন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। অন্য আসামিদের গ্রেফতারে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে।