নোবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচনে কোষাধ্যক্ষ পদে প্রভাষক ইকবাল নির্বাচিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১৩ ২০১৮, ১০:৫২

তরিকুল শাওন, নোবিপ্রবি প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থী নীল দলের হয়ে কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের প্রভাষক মোঃ ইকবাল হোসেন।। তিনি এ পদে বিনা প্রতিদন্ধীতায় জয় লাভ করেন।।
আজ (বৃহস্পতিবার) ১৩ই ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ে বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রীস আলী অডিটোরিয়ামে এ নির্বাচন আয়োজন করে নোবিপ্রবি শিক্ষক সমিতি। সকাল ১০টায় নির্বাচন শুরু হয়ে শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো চলছে।।

আওয়ামীপন্থী নীল দল থেকে সভাপতি পদপ্রার্থী কৃষি বিভাগের অধ্যাপক ড. গাজী মোঃ মহসিন, সাধারণ সম্পাদক পদপ্রার্থী ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ নাসির উদ্দিন।

অন্যদিকে বিএনপি-জামাতপন্থী সাদা দল থেকে সভাপতি পদপ্রার্থী মৎস ও সমুদ্র বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর কবির ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী ফার্মেসী বিভাগের অধ্যাপক, ইউজিসি স্বর্ণপদক প্রাপ্ত ড. মোঃ শফিকুল ইসলাম।

শিক্ষক সমিতির নব-নির্বাচিত কোষাধ্যক্ষ প্রভাষক মোঃ ইকবাল হোসাইনের কাছে উনার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন… জীবনে প্রথম শিক্ষক সমিতির নির্বাচনে পদ প্রার্থী হয়েছি এবং কোন ধরণের বাধা বিপত্তি ছাড়াই বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছি, সত্যিই ভাল লাগছে।

আমি আমার জয়ের ব্যাপারে আত্নপ্রত্যয়ী ছিলাম, প্রতিদ্বন্ধীতা হলেও আমিই নির্বাচিত হতাম।। এ সময় তিনি তার ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে বলতে গিয়ে বলেন.. দেশরত্ন শেখ হাসিনার মিশন ও ভিশন বাস্তবায়নে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে নীল দল তথা স্বাধীনতা শিক্ষক পরিষদ আমাকে যে দায়িত্ব অর্পণ করবেন তা আমি যথাযথ ভাবে পালন করার জন্য নিরলস কাজ করে যাব ইনশাআল্লাহ।। এসময় তিনি আরো বলেন বিশ্ববিদ্যালয়ের পরিবেশ শিক্ষক ও শিক্ষার্থী বান্ধব করতে, পড়ালেখার মান উন্নয়নে আমার দল ও ব্যক্তিগত পক্ষ থেকে যা যা করনীয় আমি তা তা করার চেষ্টা করব।