নির্বাচন কমিশন নিজেই আচরণ বিধি লংঘন করছে -মাওলানা ইমতিয়াজ

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ০৮ ২০১৮, ১৪:১৪

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি ও একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটির নগর দক্ষিণ আহ্বায়ক মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের পূর্বশর্ত হচ্ছে নির্বাচনি আচরণবিধি মেনে চলা এবং নির্বচনে অংশগ্রহণকারী সকল দলের জন্য সমান সুযোগ-সুবিধা তৈরি করা। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে নির্বাচন কমিশন এ ব্যাপারে শতভাগ ব্যর্থতার পরিচয় দিয়েছে। মনে হচ্ছে নির্বাচন কমিশন একটি অসম ও নিয়ন্ত্রিত নির্বাচনের পথেই অগ্রসর হচ্ছে।
তিনি আজ ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ কার্যনির্বাহী পরিষদ ও থানা দায়িত্বশীলদের যৌথ সভায় সভাপতিত্বের বক্তব্যে একথা বলেন।

নগর দক্ষিণ সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়ার পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, আলহাজ্ব আলতাফ হোসেন, জয়েন্ট সেক্রেটারী আলহাজ্ব আব্দুল আউয়াল, ডা. শহিদুল ইসলাম, মুহাম্মাদ নুরুজ্জামান সরকার, ঢাকা-৬ আসনের প্রার্থী আলহাজ্ব মানোয়ার খান ও ঢাকা-৮ আসনের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেম।
সভাপতি আরো বলেন, তফসিল ঘোষণার পর নির্বাচনে অংশগ্রহণকারী সকল রাজনৈতিক দল সমান সুযোগ-সুবিধা পাওয়ার কথা থাকলেও বিরোধী দলগুলো ১০ তারিখ প্রতীক বরাদ্দ পর্যন্ত অপেক্ষার প্রহর গুনছে। কিন্তু ক্ষমতাসীন দল রাষ্ট্র নিয়ন্ত্রিত টিভি ও বেতারে হরদম প্রচারণা চালাচ্ছে।

ডিজিটাল বিলবোর্ড এখনও অপসারণ করা হয়নি। পীর সাহেব চরমোনাই-এর দশ দফা দাবীর মধ্যে অন্যতম ছিল সরকারের পদত্যাগ। কেননা দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল, সরকার শুধু রুটিন ওয়ার্ক করবে। কিন্তু প্রশাসন ও মিডিয়ায় সরকারের প্রভাব শতভাগ নির্বাচন কমিশন অন্যতম সংস্থা বেতার ও টেলিভিশন ইনুর প্রভাব মুক্ত করতে পারেনি। সুতরাং বলা যায় কমিশন তাদের ক্ষমতা প্রয়োগ করছে না। লেভেল প্লেয়িং ফিল্ড স্বপ্নই থেকে যাচ্ছে।