নির্দলীয় সরকারের দাবিসহ ৮ দফা আদায় না হওয়া পর্যন্ত দেশে বিদেশে আন্দোলন চলবে – ড. আহমদ আবদুল কাদের

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ০৪ ২০২৩, ১৯:৪০

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, আমাদের প্রিয় মাতৃভূমি আজ এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। সেখানে মত প্রকাশের স্বাধীনতা নেই। মানুষের জান মালের নিরাপত্তা নেই। ভোটের অধিকার নেই। দেশের অর্থনীতি আজ ভেঙে পড়েছে। মেগা প্রজেক্টের নামে ক্ষমতাসীন আওয়ামীলীগের নেতারা দুর্নীতি করছে। তারা দেশের টাকা পাচার করে বিদেশে বাড়ি কিনছে অথচ দ্রব্যমূল্যের উর্ধগতির কারণে দেশের সাধারণ মানুষ নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে হিমশিম খাচ্ছে।

গতকাল ৩ অক্টোবর মন্গলবার বার্মিংহামের বিয়া লাউন্জে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন সহ খেলাফত মজলিস ঘোষিত ৮দফা দাবি আদায়ের লক্ষে বার্মিংহাম মিডলেন্ডস খেলাফত মজলিস আয়োজিত এক গণ-সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন।

মিডলেন্ডস এর সভাপতি ক্বারী আব্দুল মুকিত আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে ড. আহমদ আবদুল কাদের আরো বলেন, দেশের আলেম ওলামা সহ রাজনৈতিক নেতৃবৃন্দকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। অনেকেই এখনো কারাগারে বন্দি। তাদেরকে অনতিবিলম্বে মুক্তি দিতে হবে। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। জনগণ তাদের ন্যায্য অধিকার চায়। তিনি বলেন মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে দেশ বিদেশে আন্দোলনের বিকল্প নেই। প্রবাসিদের উদ্দ্যো্শ্যে তিনি আরো বলেন আপনারা সবসময় দেশের ক্রান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়িয়েছেন এবার ও ফ্যাসিবাদ সরাতে ভিবিন্ন আন্দোলনে আপনাদের শরীক হতে হবে।


দলনিরপেক্ষ সরকারের অধীন ছাড়া আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে না উল্লেখ করে ড. কাদের বলেন, একমাত্র আওয়ামীলীগ ও তাদের মিত্ররা ছাড়া দেশের প্রতিটি রাজনৈতিক দল নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যাপারে আজ ঐক্যবদ্ধ।তিনি বলেন, খেলাফত মজলিস দলনিরপেক্ষ সরকারের দাবিসহ ৮ দফা দাবী নিয়ে আন্দোলন করছে এবং তা আদায় না হওয়া পর্যন্ত চলবে। তিনি আগামী ১৪ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে খেলাফত মজলিসের মহা-সমাবেশ সফলের জন্য সবার প্রতি উদাত্ত আহবান জানান।


বার্মিংহাম সভাপতি মাওলানা এনামুল হাসান ছাবিরের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খেলাফত মজলিসের নায়েবে আমীর অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রহমান, সহ-সভাপতি মাওলানা মুফতি তাজুল ইসলাম, জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দীয় সহ সভাপতি মাওলানা এখলাছুর রহমান,সংগঠনের যুক্তরাজ সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক, জমিয়তের বার্মিংহামের সভাপতি মাওলানা আব্দুর রব ফয়জী , খেলাফত মজলিসের বার্মিংহামের উপদেষ্টা আলহাজ ইনামুর রহমান, মিডলেন্ডস সহ সভাপতি মাওলানা আনহারুল ইসলাম চৌধুরী, মাওলানা শাহ সুলতান মাহমুদ, মাওলানা আবদুল মতিন, বার্মিংহাম সেক্রেটারী মাওলানা আ ফ ম শুয়াইব, আলহাজ আবদুল গনী, মাওলানা হাবীবুর রহমান, মাওলানা অলিউর রহমান, মিডলেন্ডস সেক্রেটারী সৈয়দ কবির আহমাদ, লন্ডন মহানগরী প্রশিক্ষন সম্পাদক মাওলানা দিলোয়ার হুসাইন, কমিউনিটি নেতা মুসাদ্দেক হুসেন মানিক, হাজী আবদুল ওয়াদুদ, হাফেজ আহমদ হুসাইন , মাওলানা আনছার উদ্দীন, মাওলানা কুদরত উল্লাহ শরীফ,