নিজ বাড়ি বাবুনগরে ঈদের নামাজ আদায় করলেন আল্লামা বাবুনগরী

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুন ০৫ ২০১৯, ১২:২৮

ছবি: ইন’আমুল হাসান ফারুকী

নিজ বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িস্থ জামিয়া ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগর মাদরাসার মসজিদে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী।

আজ বুধবার (৫ জুন) আল্লামা বাবুনগরী ঈদের নামাজপূর্ব আলোচনা এবং নামাজের পর মুনাজাত ও খুতবা প্রদান করেছেন বলে জনিয়েছেন হেফাজত মহাসচিবের ব্যক্তিগত সহকারী মাওলানা ইন’আমুল হাসান ফারুকী।

নামাজপূর্ব আলোচনায় আল্লামা বাবুনগরী বলেন, পবিত্র রমজান মাস শেষে ঈদুল ফিতর হলো আমাদের জন্য আল্লাহর পক্ষ হতে বিশেষ পুরস্কার। রমজান মাসে যেভাবে ইবাদত-আমলে মশগুল ছিলাম, ঈদের পরেও যেনো তা অব্যাহত থাকে।

আল্লামা বাবুনগরী আরো বলেন, সারাবিশ্বে আজ মুসলমানদের অবস্থা খুবই নাযুক। ইহুদি-নাসারারা মুসলমানদের রক্ত নিয়ে খেলছে। এসবই হচ্ছে আমাদের অনৈক্যের ফসল। মুসলিম উম্মাহের মাঝে যতদিন ঐক্য ফিরে না আসবে ততদিন মুসলমানদের সোনালী যুগ ফিরে আসবে না।

ঈদপরবর্তী আমলে গুরুত্ব দিতে গিয়ে আল্লামা বাবুনগরী বলেন, আমরা পুরো রমজানে রোজা রেখেছি, যারা পারবো শাওয়ালের ৬টি রোজা রাখার চেষ্টা করবো। এই রোজার অনেক গুরুত্ব হাদীসে বর্ণিত আছে। রমজানের রোজাসহ শাওয়ালের ৬টি রোজা রাখলে পুরো বছর রোজা রাখার সওয়াব পাওয়া যায়।

মাওলানা ইন’আমুল হাসান ফারুকী আরো জানান, হেফাজত মহাসচিবের উপস্থিতির কথা শুনে অনেক মানুষ দূর দূরান্ত থেকে বাবুনগরে ঈদের নামাজ আদায় করতে যান। আল্লামা বাবুনগরী বক্তব্য দেওয়ার সময় বাবুনগর মসজিদ ও তার আঙ্গিনায় মানুষের ব্যাপক উপস্থিতি লক্ষ করা যায়।