নিউজিল্যান্ডে মসজিদে হামলার প্রতিবাদে ইশা ছাত্র আন্দোলন তিতুমীর কলেজ শাখার মানববন্ধন

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১৮ ২০১৯, ০৭:০৬

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দু’টি মসজিদে খ্রিস্টান সন্ত্রাসীদের বন্দুক হামলায় অর্ধশত নামাজরত মুসলিম হত্যার প্রতিবাদে আজ ১৮ মার্চ’১৯ রোজ সোমবার ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সরকারি তিতুমীর কলেজ শাখার উদ্যোগে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মানববন্ধন ও মিছিল অনুষ্ঠিত হয়।

শাখা সভাপতি কে এম জাহিদ তিতুমীরের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ডি এম শফিকুল ইসলাম বাহারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদ্য সাবেক সভাপতি আব্দুল মালেক |
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,
মানবতা যেখানে লাঞ্চিত পদদলিত সেখানেই ইশা ছাত্র আন্দোলন তার প্রতিবাদ করে আসছে। তারই ধারাবাহিকতায় আজকের এই মানববন্ধন ।
তিনি বলেন, সারা বিশ্বে আজ মুসলিম মানবতা অবহেলিত, ফিলিস্তিন, কাশ্মীর,আফগানিস্তান, ইরাক কোথাও মুসলিমরা শান্তিতে বসবাস করতে পারছে না। তিনি আরও বলেন, নিউজিল্যান্ডের মুসলিম গণহত্যা নিঃসন্দেহে একটি পূর্ব পরিকল্পিত ঘটনা এবং এটি ক্রুসেড ও ইসলাম ফোবিয়া কর্মকাণ্ডের বহিঃপ্রকাশ।

প্রধান অতিথি তার বক্তব্যে খুব দ্রুত জাতিসংঘের তত্বাবধানে হামলার যথার্থ তদন্ত করে খ্রিস্টান সন্ত্রাসীদের শাস্তির দাবি করেন তারই পাশাপাশি বাংলাদেশ সরকারকে অনুরোধ করে তিনি বলেন, বাংলাদেশ সরকার যেন তার অবস্থান থেকে নিউজিল্যান্ডের এই অমানবিক কর্মকান্ডে যথাযথ উদ্যোগ গ্রহণ করেন।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ইশা ছাত্র আন্দোলন সরকারি তিতুমীর কলেজ কলেজ সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম ম, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ হোসেন সবুজ ,প্রচার, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ আল আমিন।
আরও বক্তব্য রাখেন মজলিসে শুরা ও বিভিন্ন ডিপার্টমেন্টের দায়িত্বশীলবৃন্দ।