নতুন রাজনৈতিক দল ‘বিএনজে’ এর আত্মপ্রকাশ

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ৩০ ২০১৯, ০৯:৩২

বাংলাদেশের রাজনৈতিক অঙ্গণে আত্মপ্রকাশ করেছে নতুন রাজনৈতিক দল বাংলাদেশ নাগরিক জোট (বিএনজে)। সংগঠনটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন এইচ. সিদ্দিকুর রহমান খোরশেদ।
আজ বুধবার (৩০ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে দলটির চেয়ারম্যান আনুষ্ঠানিকভাবে এর কার্যক্রম শুরুর ঘোষণা দেন।

তিনি বলেন,বাংলাদেশের মহান স্বাধীনতার চেতনাকে ধারণ করে দেশবাসী ও উদীয়মান তরুণ সমাজকে নিয়ে অসাম্প্রদায়িক মূল্যবোধের ভিত্তিতে বাংলাদেশ গড়ে তোলা হবে। এক্ষেত্রে মৌলিক গণতন্ত্র ও জনমতের ভিত্তিতে কার্যক্রম পরিচালনা করা হবে।

দলটির চেয়ারম্যান আরও বলেন, দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে গণতন্ত্র চর্চার অভাব রয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক রাজনীতির চর্চার জায়গাতে অপূর্ণতা রয়েছে। অপরদিকে গড়ে উঠেছে অপশক্তির রাজনীতির বলয় এবং পেশিশক্তির অগণতান্ত্রিক ধারা। স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছর পরেও গণতন্ত্রের নামে চলছে রক্তক্ষয়ী সংঘর্ষ, হানাহানি ও সন্ত্রাস। জনগণের গণতন্ত্রের নামে হচ্ছে তামাশা মার্কা নির্বাচন।

আত্মপ্রকাশ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দলটির মহাসচিব মো. নুর আলম সরকার, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির মো. আলাউদ্দিন পাতলা খান, মো. এনামুল হক বসুনিয়া, মো. জিয়াউর রহমান জিয়া ও দফতর সম্পাদক মো. আব্দুর রউফ প্রমুখ।