নকল ঔষধ উৎপাদন করায় ২ প্রতিষ্ঠানকে ৪০ লক্ষ টাকা জরিমানা : দুজনকে কারাদণ্ড

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ১৭ ২০১৯, ২১:৪৮

ইলিয়াস সারোয়ার:

বিদেশী বিভিন্ন কোম্পানীর ঔষধ নকল উৎপাদন ও বাজারজাত করায় রাজধানীর হাতিরপুল এলাকায় Sylvan Trading Co এবং Total pharma নামক দুইটি প্রতিষ্ঠানকে ৪০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ১ জনকে ২ বছর এবং অন্য একজনকে ছয় মাসের কারাদন্ড দিয়েছে RAB -২ ও ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহযোগিতায় পরিচালিত ভ্রাম্যমান আদালত। তাছাড়া Aristrcrat care নামক প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে।

জরিমানা করা প্রতিষ্ঠান দুটির একটি হচ্ছে সিলভেন ট্রেডিং কোং, ১৮৫, রোজ ভিউ প্লাজা, এলিফ্যান্ট রোড, ধানমন্ডি, ঢাকা এবং অন্যটি হচ্ছে টোটাল ফার্মা, টোটাল হারবাল এন্ড নিউট্রাসিউটিক্যাল, রোজ ভিউ প্লাজা, এলিফ্যান্ট রোড, ধানমন্ডি, ঢাকা। উভয় প্রতিষ্ঠানকে ২০ লক্ষ টাকা করে জরিমানা করা হয়েছে।

সিলভেন ট্রেডিং কোং এর মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে দুই বছর মোহাম্মদ নূরুল ইসলামকে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া এরিস্টোক্রেট কেয়ার এর মোহাম্মদ গোলাম মোস্তফার নামে নিয়মিত মামলার আদেশ দেওয়া হয়েছে।

র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম আজ মঙ্গলবার সন্ধ্যায় তার করা দুটি ফেসবুক পোস্টে খবরটি নিশ্চিত করেন। প্রথম পোস্টে ঘটনার প্রমাণ সম্বলিত ছবি এবং দ্বিতীয় পোস্টে দুই মিনিটের একটি ভিডিও প্রকাশ করেন তিনি। ভিডিওটির শেষ মুহূর্তে সিলভেন ট্রেডিং কোং এর জাহাঙ্গীর আলমের স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেখা গেছে।