ধর্ষণ ও শিশু নির্যাতন বন্ধে সমাজিক প্রতিরোধ গড়ে তুলুন-ছাত্র মজলিস

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ০১ ২০১৮, ১০:৪০

নারী ধর্ষণ ও শিশু নির্যাতন বন্ধে সমাজিক প্রতিরোধ গড়ে তুলার আহবান করলেন ছাত্র মজলিসের নেতৃবৃন্দ।
খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও নারায়ণগঞ্জ মহানগরীর সভাপতি ডাঃ শরীফ মোহাম্মাদ মোসাদ্দেক বলেছেন, দেশের কোথাও অাজ নারী ও শিশুর নিরাপত্তা নেই। রাস্তাঘাটে, শিক্ষাঙ্গনে সর্বত্র আজ নারী জাতি নির্যাতনের শিকার।বিগত কিছুদিন আগে বি-বাড়িয়ায় মাদ্রাসা ছাত্রী রায়হানা ও হবিগঞ্জের বিউটিস অসংখ্য নারীদেরকে নির্মমভাবে ধর্ষণ করে হত্যা করা হয়েছে।এটা জাতির জন্য অত্যন্ত লজ্জাজনক।
তিনি অবিলম্বে দোষিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।এবং অবিলম্বে এ ব্যাপারে কার্যকরি ভূমিকা নেওয়ার জন্য সরকারের প্রতি জোড় দাবি জানান।

গতকাল বিকেলে ইসলামী ছাত্র মজলিস নারায়ণগঞ্জ মহানগরীর উদ্যোগে দেশব্যাপী নারী নির্যাতনের প্রতিবাদে নারায়ণগঞ্জ প্রেসক্লাব চত্ত্বরে আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

ছাত্র মজলিস নারায়ণগঞ্জ মহানগরীর সভাপতি শাব্বীর আহমাদের সভাপতিত্বে ও প্রচার ও স্কুল কার্যক্রম সম্পাদক রিফাত হাসানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সাবেক শহর শাখা সভাপতি সাইফুল ইসলাম,খেলাফত মজলিস ফতুল্লা থানা সভাপতি মুফতি আব্দুল গনী,সহ-সেক্রেটারি আবুল কালাম,ছাত্র মজলিসের ইসদাইর শাখা সভাপতি রায়হান আহমদ,আশফাক আহমদ,ফজর আলী,প্রমুখ।

সভাপতির বক্তব্যে শাব্বীর আহমাদ বলেছেন, সরকারদলীয় ও প্রভাবশালী লোকদের ছাত্রছায়ায় লম্পটরা আজ নারী ও শিশুদের উপর নির্মম নির্যাতন চালাচ্ছে।কিন্তু অবিরত গুম, খুন,ধর্ষণ এমনকি হত্যার মতো ঘটনার পরেও সরকার এ ব্যাপারে কার্যকরি কোনো ভূমিকা নিচ্ছেনা। এজন্য তিনি সরকারের তীব্র সমালোচনা করে বলেন তাদের বিরুদ্ধে আমাদেরকেই সামজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন,এই অবস্থার জন্য মূলত দায়ি হলো ভেঙে পড়া সমাজব্যবস্থা। এ সমাজব্যবস্থা পরিবর্তন করে ইসলামী সমাজব্যবস্থার প্রতিষ্ঠার মধ্য দিয়ে মাতৃজাতির অধিকার ও সম্মান নিশ্চিত করতে হবে।

মানববন্ধন শেষে মোনাজাতের মাধ্যমে প্রোগ্রাম শেষ হয়।