দ্রুতই জিয়ার মাজার সরিয়ে নেয়া হবে -মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ২৬ ২০১৯, ১৬:০৬

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, খুব শিগগিরই সংসদের পাশ থেকে জিয়ার মাজার সরিয়ে নেয়া হবে। কারণ সেটা সংসদের জায়গা। সংসদ ভবনের যে আসল নকশা ছিল সেটা সংগ্রহ করা হয়েছে। সেটা অনুসারে যা থাকার কথা সেগুলো থাকবে, আর যা থাকার কথা নয়- সেগুলো থাকবে না।

আগামী ২৬ মার্চের মধ্যে মুক্তিযোদ্ধাদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

শনিবার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার আন্দারমানিক আবদুল্লাহ মডেল পাবলিক স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

নিজের দলের (আওয়ামী লীগ) বিদ্রোহী প্রার্র্থীদের ব্যাপারে আগাম সতর্ক করে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, আওয়ামী লীগের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য কেন্দ্রীয় কমিটি কঠোর ব্যবস্থা নেবে। সে ব্যাপারে সুস্পষ্ট নিদের্শনা কেন্দ্র থেকে আসবে, যার কারণে দলের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্র্থী হওয়ার কোনো সুযোগ নেই।

মন্ত্রী দুপুরে উপজেলার লতিফপুর এলাকায় আফাজউদ্দিন মেমোরিয়াল স্কুল অ্যান্ড কলেজের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানেও প্রধান অতিথি হিসেবে যোগ দেন। আবদুল্লাহ মডেল পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাংবাদিক সরকার আবদুল আলীম।