দেশের গণতন্ত্র কিছুটা হলেও বিকাশ হয়েছে: কাদের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ০৩ ২০২১, ১৩:৫৭

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আমাদের দেশের গণতন্ত্র কিছুটা হলেও বিকাশ হয়েছে। এটি একটি ধীরগতির প্রক্রিয়া; রাতারাতি এর বিকাশ হওয়ার সুযোগ নেই।

আজ রোববার দুপুরে পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পে ক্ষতিগ্রস্তদের মধ্যে পুনর্বাসন সাইটগুলোতে বরাদ্দ করা প্লটের লিজ দলিল হস্তান্তর অনুষ্ঠানে এ কথা বলেন সেতুমন্ত্রী।

এ সময় মন্ত্রী আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষ্ঠু নির্বাচন চান। তাই কোনো বিশৃঙ্খলা না করে সবাই নির্বাচনের প্রস্তুতি নিন।’

ওবায়দুল কাদের আরও বলেন, ‘আদালতের আদেশে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ২০১১ সালেই বিদায় নিয়েছে। এটা মীমাংসিত বিষয়। উচ্চ আদালতই তত্ত্বাবধায়ক সরকারকে জাদুঘরে পাঠিয়েছে।

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আপনারা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চান, কিন্তু আপনাদের নেত্রী এক সময় বলেছিলেন, পাগল আর শিশু ছাড়া নিরপেক্ষ কেউ নেই।

পদ্মা সেতুর বাস্তবায়ন সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার সোনালি ফসল পদ্মা সেতু। সেতু নির্মাণের আগে ছিল পদ্মার ভাঙনের তাণ্ডব। বঙ্গবন্ধুকন্যা ঘোষণা দিয়েছিলেন, ‘আমি নিজ অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে প্রমাণ করব, বাঙালি চুরি করে না, বাঙালি বীরের জাতি।’

সেতু বিভাগের সচিব আবু বকর ছিদ্দীকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, পদ্মা সেতুতে রেল সংযোগ প্রকল্পের প্রধান সমন্বয়ক মেজর জেনারেল এস এম জাহিদ হোসেন, পদ্মা সেতুর প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম প্রমুখ।