দেশের অর্থনীতি কিছুটা চাপে আছে: পরিকল্পনামন্ত্রী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ২২ ২০২২, ১৫:৪৬

দেশের অর্থনীতি কিছুটা চাপে আছে স্বীকার করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান আশা প্রকাশ করেছেন আগামী সেপ্টেম্বরের মধ্যে ঘুরে দাঁড়াবে আর্থিক খাত। সকালে পরিকল্পনা মন্ত্রণালয়ে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি টেম্বলের সাথে সাক্ষাত শেষে সাংবাদিকদের এসব কথা জানান মন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী জানান, বিশ্বব্যাংকে সাথে সম্পর্কের টানাপোড়েন থাকলেও বাংলাদেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ অংশীদার প্রতিষ্ঠানটি। আগামীতেও দেশের অর্থনৈতিক কার্যক্রমে তাদের সহায়ক ভূমিকা কামনা করেন এম এ মান্নান। তিনি আরও জানান, দেশে রেমিটেন্স প্রবাহ ও রপ্তাণী খাতে ইতিবাচক ধারা বইতে শুরু করেছে। দেশের অর্থনীতিতে সহসাই সুবাতাস বইবে।

এদিকে, বাংলাদেশ থেকে বিদায় নিতে যাচ্ছেন বিশ্বব্যাংকের বাংলাদেশ প্রতিনিধি মার্সি টেম্বল। নতুন করে নিয়োগ পেয়েছেন প্রতিষ্ঠানটির ভাইস প্রেসিডেন্ট হিসেবে। বিদায়ের আগে পরিকল্পনা মন্ত্রণালয়ে এসে সৌজন্য সাক্ষাত করেন মন্ত্রী এম এ মান্নানের সাথে। সংক্ষিপ্ত সাক্ষাতে বাংলাদেশে অর্থনৈতিক কার্যক্রমের প্রশংসা করেন বিশ্বব্যাংক প্রতিনিধি। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নতুন করে বাংলাদেশে বিশ্বব্যাংকের দেড় হাজার কোটি ডলার ঋণের প্রতিশ্রুতি দেন, প্রতিষ্ঠানটির বাংলাদেশ প্রতিনিধি। তিনি জানান, বাংলাদেশে নতুন ৫৫ টি প্রকল্পে অর্থায়নের ক্ষেত্রে প্রতিশ্রুতিবদ্ধ বিশ্বব্যাংক।