দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে আলেম-উলামাদের মুক্তি চাইলেন হেফাজত মহাসচিব

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ১৯ ২০২৩, ২১:৫৯

ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হেফাজত মহাসচিব আল্লামা সাজিদুর রহমান বলেন, ঈদের দিন হলো মুসলমানদের জন্য আনন্দ এবং খুশীর দিন। শরিয়তের সীমারেখার মধ্যে ঈদের আনন্দ, খুশী উদযাপনে কোনো প্রকার বাধা নেই। তবে ইসলামবিরোধী কর্মকাণ্ড ও পশ্চিমা অপসংস্কৃতিতে গা ভাসিয়ে ঈদ আনন্দ উদযাপন করা সম্পূর্ণ হারাম।

তিনি আরো বলেন, বর্তমানে দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধির কারণে গরিব-দুঃখীরা বড় কষ্টে জীবনযাপন করছে। তাদের ঘরে আজ নেই ঈদের কোনো আনন্দ, খুশির আমেজ। তাই সেসব গরিব-দুঃখী, অসহায়দের মুখে হাসি ফোটাতে সমাজের ধনী ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান করছি।

কারাবন্দী নেতাকর্মীদের ব্যাপারে হেফাজত মহাসচিব বলেন, এখন পর্যন্ত যে সকল বন্দীর মুক্তির ক্ষেত্রে স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট যারা অবদান রেখেছেন তাদের সকলের প্রতি আন্তরিক শুকরিয়া ও ধন্যবাদ জ্ঞাপন করছি। সাথে সাথে অত্যন্ত ব্যথিত মনে জানাচ্ছি, এখনো আমাদের অনেক নেতা-কর্মী কারাবন্দী হয়ে আছেন। জামিন পাওয়া তাদের সাংবিধানিক অধিকার। অনতিবিলম্বে তাদেরকে মুক্তির জন্য সরকারের নিকট জোরালো দাবী জানাচ্ছি।

তিনি আরো বলেন সাম্প্রতিক সময়ে বঙ্গবাজার, নিউমার্কেটসহ যে সব স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে এবং সে সকল ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের সকলের প্রতি আন্তরিক সমবেদনা ও দুঃখ প্রকাশ করছি। এই ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দ্রুত পুনর্বাসনের জন্য সরকারের নিকট জোর দাবী জানাচ্ছি।

পরিশেষে তিনি বলেন, রহমত, মাগফিরাত ও নাজাতের মাস রমজানে সিয়াম সাধনার মাধ্যমে তাকওয়া, তাহারাত ও সহমর্মিতার যেই শিক্ষা আমরা অর্জন করেছি তা আমাদেরকে আগামী এগারো মাস নিজের জীবনে প্রতিফলন করতে হবে। তাহলেই আমরা সফলকাম হবো। আল্লাহ আমাদের সকলকে রমজানের শিক্ষা নিজের জীবনে বাস্তবায়ন করার তৌফিক দান করুন, আমীন।