দু’দিনব্যাপী সিলেট বিভাগীয় সহযোগী সদস্য কর্মশালা সম্পন্ন

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ২৭ ২০১৮, ১৬:১৮

আজ শুক্রবার (২৭ জুলাই) বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ রহমত আলী বলেছেন, বাংলাদেশ একটি মুসলিম প্রধান দেশ। এদেশের মানুষ তাদের ধর্মীয় মূল্যবোধের আলোকেই দৈনন্দিন জীবন পরিচালনা করার চেষ্টা করেন। ইসলাম মানুষের শান্তি ও নিরাপত্ত্বার জন্য পর্দার বিধান চালু রেখেছে। প্রাপ্ত বয়স্ক ছেলে মেয়েদের একসাথে থাকা ইসলাম সম্পুর্ন অবৈধ বলে ঘোষনা করেছে। সুতরাং ইসলামের বিধানকে অমান্যকরে আদালতের রায় গ্রহণ করা কখনোই সম্ভব নয়।
তিনি বলেন, আজ ব্যক্তিগত জীবন, পারিবারিক, সামাজিক, ও রাষ্ট্রীয় জীবনে অশান্তির মূল কারণই হচ্ছে আল্লাহর বিধানকে অস্বীকার করে মানবপ্রণীত বিধানকে গ্রহণ করা। আমাদেরকে সবধরনের শান্তির জন্য আল্লাহর বিধানকেই প্রাধান্য দিতে হবে। না হয় এদেশ এক সময় অশান্তির ক্ররালগ্রাসে গৃহযুদ্ধের মাধ্যমে ধংশ হয়ে পড়বে। যুবক-যুবতিদের অন্যায় ও পাপাচারে দেশের ধংশ অনিবার্য হয়ে যাবে। তাই আদালতের প্রতি দেশের মানুষের দাবী থাকবে, আপনাদের রায় হতে হবে সমাজের মানুষের কল্যাণের জন্য, শান্তি ও নিরাপত্ত্বার জন্য।

তিনি ২৭জুলাই শুক্রবার বাছাইকৃত সহযোগী সদস্যদের নিয়ে সিলেট বিভাগীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট পশ্চিম জেলা সভাপতি আল মাহমুদ আতিকের পরিচালনায় ও ছাত্র মজলিস সিলেট বিভাগীয় তত্ত্বাবধায়ক সৈয়দ ফেদাউল হকের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় শিক্ষা ও ক্যাম্পাস বিষয়ক সম্পাদক এম. সোহাইল আহমদ, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট মহানগরী সভাপতি তারিক বিন হাবীব, সিলেট পূর্বজেলা সভাপতি আশিক বিন ফরিদ, সিলেট মহানগরী সেক্রেটারি মুহাম্মদ রশীদ মুশতাক, পশ্চিমজেলা সেক্রেটারি আব্দুল্লাহ আল মামুন তালুকদার, জামেয়া মাদানিয়া শাখা সভাপতি নুর আহমদ সুমন, সিলেট মহানগরী প্রশিক্ষণ সম্পাদক মাহদী হাসান জামাল, জামেয়া মাদানিয়া শাখা সেক্রেটারি ইকরামুল হক জুনাইদ, প্রশিক্ষণ সম্পাদক আহসান সাদী প্রমুখ।