দীঘিনালায় জাতীয় ভোটার দিবস পালিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ০২ ২০২০, ১৭:২৬

আবদুল জলিল, খাগড়াছড়ি প্রতিনিধি: ভােটার হয়ে ভােট দেব, দেশ গড়ায় অংশ নেব’ এ প্রতিপাদ্যে খাগড়াছড়ির দীঘিনালায় জাতীয় ভোটার দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২ মার্চ সোমবার দুপুরে দীঘিনালা উপজেলা পরিষদ প্রাঙ্গণ হতে র‍্যালী বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়। পরে উপজেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দীঘিনালা উপজেলা নির্বাচন কর্মকর্তা রকর চাকমা’র সভাপতিত্বে ও উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর মোঃ মাইনুদ্দীন’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ উল্লাহ বলেন, দেশ উন্নত হওয়ার পাশাপাশি দেশের নির্বাচন ব্যবস্থাও উন্নত হচ্ছে। উন্নত গনতান্ত্রিক রাষ্ট্রগুলোর মতো নির্বাচনী ব্যবস্থাকে আরোও শক্তিশালী করতে জনগনের ভোটকেন্দ্রে উপস্থিতির হার বাড়াতে হবে৷ এজন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দীঘিনালা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জওহর লাল চাকমা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নিটু দেওয়ান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল কাশেম উবাইদ প্রমূখ৷

এ সময় বক্তারা বলেন, গত ২৬ জানুয়ারী চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের নতুন সময় সূচির আইন সংশোধনসহ সংসদে ইতিমধ্যে পাস হয়েছে। এতে করে ভোটার তালিকা হালনাগাত কার্যক্রম ৩০ দিনের পরিবর্তে ৬০ দিন করা হয়। পাশাপাশি ভোটার তালিকা প্রকাশের সময়সূচী ২ জানুয়ারী থেকে ৩০ জানুয়ারী করার পরিবর্তে ২ জানুয়ারী থেকে ২ মার্চ করা হয়েছে।