দারুল হিকমাহ আদর্শ মাদরাসার হিফজ সবক প্রদান ও অভিভাবক সমাবেশ১৮ অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ০৫ ২০১৮, ০৭:১৩

 

কাজী শহিদুল্লাহ ওয়াহিদ:

ফটিকছড়ি সদরে অবস্থিত ব্যতিক্রমধর্মী শিক্ষা প্রতিষ্টান দারুল হিকমাহ আদর্শ মাদরাসার “হিফজুল কুরআন বিভাগের সবক প্রদান, প্রদর্শনী ও অভিভাবক সমাবেশ ২০১৮” সম্পন্ন হয়েছে।
গতকাল (৪নভেম্বর) সদরের করোনেশন উচ্চ বিদ্যালয় রোড়ে অবস্থিত মাদরাসা অডিটরিয়ামে দারুল হিকমাহ ফাউন্ডেশন এর চেয়ারম্যান জিএম আলম এর সভাপিতত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফটিকছড়ি পৌরসভার মেয়র মোহাম্মদ ইসমাইল হোসেন।
প্রধান আলোচক সবক প্রদায়ক হিসেবে উপস্থিত ছিলেন হেদায়াতুল ইসলাম মুনাফখীল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা কাজী ফয়জুল্লাহ।
প্রধান আলচক মাওলানা ফয়জুল্লাহ বলেন, যতদিন দ্বীনি প্রতিষ্টানগুলো থাকবে ততদিন ইসলাম থাকবে। আর যুগের চ্যালেঞ্জ মুকাবিলায় ইসলাম ও জাগতিক শিক্ষার সমন্বয়ের মাদরাসার প্রয়োজনীয়তা এখন প্রকট। দারুল হিকমাহ আদর্শ মাদরাসা সে প্রয়োজনীয়তাকে উপলব্ধি করে এগিয়ে যাচ্ছে।
তিনি বলেন, এই এগিয়ে যাওয়া তখন ফলপ্রসূ হবে যদি শৃঙ্কলা ও নিয়মানুবর্তিতা অনুযায়ি সু দক্ষ পরিচালনা সহযোগিতা পায়।
অনুষ্টানে বিশেষ আলোচক ও অতিথিদের মধ্যে উপিস্থিত ছিলেন লেখক ও কলামিষ্ট মাওলানা দৌলত আলী খান ও ফটিকছড়ি কলেজের প্রভাষক মুহাম্মদ আজাদ উদ্দিন, ফটিকছড়ি পৌরসভা ৩নং ওয়ার্ড এর কাউন্সিলর হেলাল উদ্দীন, তাহসিনুল কুরআন একাডেমীর চেয়ারম্যান মাওলানা নেজাম উদ্দীন, পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দীন প্রমুখ।
অনুষ্টান শেষে হিফজুল কুরআন বিভাগের নবীন ছাত্রদের সবক প্রদান ও মুনাজাত পরিচালনা করেন প্রধান আলোচক মাওলানা কাজী ফয়জুল্লাহ।