দারুল আজহার মডেল মাদরাসা ওসমানীনগর ক্যাম্পাসের শিক্ষা সফর সম্পন্ন

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ০১ ২০১৯, ১৫:৪৩

ابنِ عبّاسٍ: أنَّه صلّى اللهُ عليه وسلَّم خرَج على أصحابِه فقال: ما جمَعكم؟ فقالوا: اجتمَعْنا نذكُرُ ربَّنا ونتفكَّرُ في عظَمتِه، فقال: تفكَّروا في خَلْقِ اللهِ، ولا تفَكَّروا في اللهِ؛ فإنَّكم لن تقدُروا قَدْرَه
السخاوي (٩٠٢ هـ)، المقاصد الحسنة ١٩١ •
আল্লাহ কে নিয়ে ফিকির কর না বরং আল্লাহর সৃষ্টিকে নিয়ে ফিকির কর!
মালিকের নিয়ামতরাজী দেখতে, পরিবেশের শান্ত নিরব উপকার দেখে, নিজেকে এমন গড়ার লক্ষে শিক্ষা সফরে….

গতকাল ৩১ অক্টোবর, রোজ বৃহস্পতিবার দারুল আজহার মডেল মাদরাসা ওসমানীনগর ক্যাম্পাস এক শিক্ষা সফরের অায়োজন করে। ক্যাম্পাসের সকল ছাত্র ও শিক্ষক মিলে সকাল ১০টায় গোয়ালাবাজার থেকে দুটি পাতা একটি কুড়ির দেশ সিলেটের চা বাগানের উদ্দেশ্যে যাত্রা শুরু করে দুপুর ১১ঃ৩০ মিনেটে সিলেটের চা বাগানে পৌছায়। অাল্লাহপাকের সৃষ্টি মনোরম পরিবেশ চা বাগানে ছাত্র ও শিক্ষকদের এক আনন্দমেলায় পরিনত হয়।

শিক্ষা সফরে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দারুল আজহার ফাউন্ডেশন এর সম্মানিত সচিব অধ্যক্ষ মাওলানা সাঈফ উদ্দিন খন্দকার আহমদ ও ঢাকা উত্তরা মেইন ক্যাম্পাসের প্রিয় শিক্ষক মাওলানা মাহমুদুল হাসান কিবরিয়া, মাওলানা অলিউর রহমান, মাওলানা জাকির হুসেন, এইস এম আশিকুর রহমান, মোহাম্মদ খালেদ আহমদ, এইচ এম মিছবাহ উদ্দিন প্রমুখ।

মাত্র ৪ মাস পূর্বে প্রতিষ্ঠিত নতুন ক্যাম্পাস,
সকলের দোয়া ও সহযোগীতায় প্রায় শত ছাত্রদের নিয়ে সফলভাবে শিক্ষা সফর করতে সক্ষম হতে পেরে ক্যাম্পাসের মাহ-পরিচালক মুফতি মিনহাজুদ্দিন মিলাদ অাল্লাহপাকের শুকরিয়া আদায় করে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সাথে সাথে কৃতজ্ঞতা প্রকাশ করেন, যারা কাছে ও দূরে থেকে দারুল অাজহার ওসমানীনগর ক্যাম্পাসকে বিভিন্নভাবে সহযোগীতা করেছেন।