দলকে পুনর্গঠন করুন সিলেটের নেতাদের প্রতি তারেকের নির্দেশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ০৮ ২০১৯, ২৩:৫৮

একুশে জার্নাল: সিলেট জেলা বিএনপি পুনর্গঠনের নির্দেশ দিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আগামী ঈদুল ফিতরের পরে পুনর্গঠন করার নির্দেশ দিয়েছেন তিনি।

সোমবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সন্ধ্যা পৌনে ৬টায় স্কাইপের মাধ্যমে সিলেট জেলা বিএনপির নেতাদের সাথে বৈঠকে যুক্ত হন তারেক রহমান। বৈঠকে তিনি এ নির্দেশ দেন।

প্রায় দুই ঘন্টাব্যপী চলা বৈঠকে তারেক রহমান সিলেট জেলার নেতৃবৃন্দের কাছে সাংগঠনিক অবস্থা জানতে চান। জেলার আওতাধীন ১৭টি উপজেলা ও পৌর ইউনিটের কমিটি এবং নেতাকর্মীদের অবস্থানের ব্যপারে তথ্য নেন। একই সাথে সিলেটে বিএনপির অঙ্গসংগঠনগুলোর কার্যক্রমের বিষয়েও নেতৃবৃন্দের কাছে জানতে চান তিনি।

বৈঠকে উপস্থিত সিলেটের নেতৃবৃন্দ দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে সাংগঠনিক অবস্থান এবং বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

বৈঠক থেকে আগামী ১৫ মে’র মধ্যে কার্যকরী কমিটির সভা ডেকে সিলেট জেলার আওতাধীন উপজেলা ও পৌর বিএনপি পুনর্গঠন করার প্রক্রিয়া সম্বন্ধে রিপোর্ট প্রস্তুত করে কেন্দ্রে পাঠানোর জন্য নির্দেশ দেন তারেক রহমান। এছাড়া তৃণমূল পর্যায় থেকে কিভাবে আন্দোলন গড়ে তোলা হবে সে ব্যাপারে কর্মপরিকল্পনা গ্রহণের বিষয়টিও কেন্দ্রে জানাতে বলেন তিনি।

সেই সাথে বিভিন্ন উপজেলায় দলের গুরুত্বপূর্ণ পদধারী যেসব নেতা এলাকা ছেড়ে বাইরে অবস্থান করছেন তাদের তালিকা করার নির্দেশ দেন তিনি। এসব নেতা ভবিষ্যতে দলে থাকলেও গুরুত্বপূর্ণ পদ যাতে না পান সে বিষয়ে লক্ষ্য রাখারও নির্দেশ দেন তিনি।

বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন, চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হোসেন জীবন, সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, সিলেট জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি আবুল কাহির চৌধুরী, যুগ্ম সম্পাদক মাহবুবুর রব ফয়সল, আছকির আলী, সাংগঠনিক সম্পাদক হাসান পাটোয়ারি রিপন, আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম ও শামিম আহমদ।