তত্ত্বাবধায়কের অধীনে নির্বাচন হলে আ.লীগ ১০টি আসনও পাবে না: মির্জা ফখরুল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ১১ ২০২৩, ১৯:৪৮

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে আওয়ামী লীগ ১০টি আসনও পাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সারা বিশ্ব চায় বাংলাদেশে অবাধ ও নিরপেক্ষ একটি নির্বাচন হোক। আওয়ামী লীগ জনগণের দল নয়, প্রকৃতপক্ষে তারা একটি সন্ত্রাসী দল। তাই তারা নির্বাচন চায় না। তাদের বডি ল্যাঙ্গুয়েজই বলে দেয় তারা সন্ত্রাসী ছাড়া আর কিছুই না। তাদের সঙ্গে ফয়সালা হবে রাজপথেই।

রবিবার (১২ জুন) দুপুরে মহানগরের তেলীপাড়া এলাকায় কমিউনিটি সেন্টারে আয়োজিত গাজীপুর মহানগর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আন্দোলনের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকারের দাবি বাস্তবায়ন করা হবে। এনিয়ে কোনো আপোস হবে না। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে আওয়ামী লীগ দশটি আসনও পাবে না। এ জন্যই ওবায়দুল কাদের বলছেন, তত্ত্বাবধায়ক সরকার একটি ডেড ইস্যু।

তিনি বলেন, মানুষ ন্যায়বিচার পাবে, সাম্য প্রতিষ্ঠা হবে, গরিব আরও গরিব হবে না, ধনী আরও ধনী হবে না, আমরা এমন একটি বাংলাদেশ চেয়েছিলাম। কিন্তু আওয়ামী লীগ আমাদের স্বপ্ন তছনছ করে দিয়েছে। ৭১ সালে যে লক্ষ্যে বাংলাদেশ গড়েছিলাম সেই বাংলাদেশ ফিরিয়ে দিতে হবে।

বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগ একটি সন্ত্রাসী দল। তাই তারা নির্বাচন চায় না। তাদের বডি-ল্যাঙ্গুয়েজই বলে দেয় তারা সন্ত্রাসী ছাড়া আর কিছুই না। তাদের সঙ্গে ফয়সালা হবে এবার রাজপথেই।

সম্মেলনে আগামী দুই বছরের জন্য শওকত হোসেন সরকারকে সভাপতি ও মঞ্জুরুল করিম রানীকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়।