ঢাকায় ইসলামী ছাত্র মজলিসের মানববন্ধন

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ০৬ ২০১৮, ০২:৩০

ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি বলেন অাফগানিস্তানে হাফেজ ছাত্রদের হত্যার ঘটনা একটি গণহত্যা। কেন্দ্রীয় সভাপতি ইলিয়াস আহমদ অার বলেন আফগানিস্তানে মাদ্রাসার হাফেজ ছাত্রদের পাগড়ি প্রদান অনুষ্ঠানে মার্কিন মদদপুষ্ট আফগান সেনাদের হেলিকপ্টার থেকে বোমা বর্ষণে করে বহু হাফেজ ছাত্র ও শিশুসহ শতাধীক লোক নিহতের ঘটনা একটি ঠান্ডা মাথায় গণহত্যা।

নিস্পাপ হাফেজ শিশুদের উপর এ বর্বরোচিত হত্যাকান্ডের আন্তর্জাতিক তদন্ত করে দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। দ্বিতীয় বৃহত্তম মুসলিম রাষ্ট্র বাংলাদেশের পক্ষ থেকে আফগান রাষ্ট্রদূতকে ডেকে এ হত্যাকান্ডের কড়া প্রতিবাদ করতে হবে। সম্প্রতি আফগানিস্তানে একটি মাদ্রাসায় হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান অনুষ্ঠানে বোমা হামলায় বহু হাফেজে কুরআন শিশুসহ শতাধিক ব্যক্তি নিহতের ঘটনার প্রতিবাদে ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরী আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গতকাল ৫ এপ্রিল বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরী দক্ষিন সভাপতি হাফেজ রমজান আলীর সভাপতিত্বে ও ঢাকা মহানগরী উত্তর সভাপতি মুহাম্মদ আব্দুল গাফ্ফারের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব শেখ গোলাম আসগর, সাবেক কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, প্রভাষক আব্দুল করিম, এডভোকেট হাফেজ মাওলানা শায়খুল ইসলাম, ছাত্র মজলিসের সেক্রেটারী জেনারেল এইচ এম খালেদ আহমদ, মুসলিম ছাত্র লীগের কেন্দ্রীয় সভাপতি আসাদুজ্জামান, ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য মুহাম্মদ ফরিদ উদ্দীন, মনির হোসাইন, মনসুরুল আলম মনসুর, মুহাম্মদ শাহীন, ইয়াসির আরাফাত, এস.এম জাকির হোসাইন, শ্রমিক মজলিস নেতা আমীর আলী হাওলাদার, ছাত্র নেতা মুহাম্মদ তাইফুর রহমান, আফসার উদ্দিন হাওলাদার কে এম ইমরান হুসাইন প্রমূখ।