ঢাকাদক্ষিণে ভ্রাম্যমাণ আদালতের বাজার মনিটরিং

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ১৬ ২০১৯, ১৬:৪৫

 

গোলাপগঞ্জ প্রতিনিধি: পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে উপজেলা ভূমি অফিসার সুমন্ত ব্যানার্জির নেতৃত্বে উপজেলার ঢাকাদক্ষিণ বাজার এলাকায় বাজার মনিটরিং, উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। বৃহস্পতিবার (১৬ মে) দুপুর ২ টা থেকে ৩ টা পর্যন্ত বাজারের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালিত হয়।

অভিযান চলাকালে মূল্য তালিকা ভোক্তার কাছে প্রদর্শন না করা, মূল্য তালিকা হালনাগাদ না করা এবং রাস্তা দখল করে ব্যবসা করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ফুটপাতের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় এবং লাইসেন্স বিহীন এক জন চালকে পাঁচ শত টাকার জরিমানা প্রদান করা হয়।

উপজেলা ভূমি অফিসার সুমন্ত ব্যানার্জির সাথে কথা বললে তিনি জানান যে, ভোক্তার কাছে মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকা হালনাগাদ না করা, রাস্তা উপর ফুটপাত দখল মুক্ত করা এবং সাধারণ জনগণের সচেতনতা লক্ষ্যে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচলনায় সময় উপস্থিত ছিলেন ঢাকাদক্ষিণ ইউপি চেয়ারম্যান এস এম অাব্দুর রহিম, ইউপি সদস্য সেলিম অাহমদ, রাজু অাহমদ, নিজাম অাহমদ এবং অভিযানের নিরাপত্তা সহযোগিতায় ছিলেন গোলাপগঞ্জ মডেল থানার পুলিশ।