ডেঙ্গু থেকে বাঁচতে প্রতিরোধ নয়, আল্লাহর দরবারে প্রার্থনা করতে হবে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ০৩ ২০১৯, ১৮:২৫

ডেঙ্গু থেকে বাঁচতে প্রতিরোধ নয়, আল্লাহর দরবারে প্রার্থনা করতে হবে -বাংলাদেশ খেলাফত মজলিস

বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা রেজাউল করীম বলেছেন, বর্তমান সময়ে ডেঙ্গু একটি মারাত্মক ব্যাধিতে রূপ নিয়েছে। এর থেকে পরিত্রাণের জন্য প্রতিরোধের ঘোষণা না দিয়ে আল্লাহর দরবারে প্রার্থনা করতে হবে। এটি একটি খোদায়ী গজব। এর প্রতিরোধ করা কোনো মানুষের পক্ষে সম্ভব নয়। প্রতিটি মসজিদে মসজিদে দোয়ার আয়োজন করে আল্লাহর কাছে ক্ষমা চাইতে হবে। দলমত নির্বিশেষে সকলে মিলে পরিস্কার পরিচ্ছন্নতার কাজে নামতে হবে। এর জন্য কোনো বিশেষ দল বা গোষ্ঠীকে দায়ী করা ঠিক হবে না। তিনি বলেন, ডারউইনের বিবর্তনবাদ শিক্ষা সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের এদেশের পাঠ্যসূচিতে অন্তর্ভূক্তি মেনে নেয়া যায় না। সম্পূর্ণ কাল্পনিক ও অবৈজ্ঞানিক বিবর্তনবাদ এশিক্ষা সিলেবাস থেকে তুলে দিতে হবে। ইসলাম বিরোধী বির্তনবাদ শিক্ষা চালুর মাধ্যমে মুসলমানদের ঈমান হারা করার ষড়যন্ত্র বরদাশত করা হবে না।

সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা খুরশিদ আলম কাসেমী, যুগ্ন মহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা কুরবান আলী কাসেমী, মুফতী শরাফত হোসাইন. কেন্দ্রীয় সাংগঠনিক ও অফিস সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মূসা, সহ বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামাতুল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা ফয়সাল আহমদ, নির্বাহী সদস্য মুহাম্মদ শাহাবুদ্দীন, মাওলানা জসীম উদ্দীন, ঢাকা মহানগর সভাপতি মাওলানা রুহুল আমীন খান, সাধারণ সম্পাদক মুফতী আব্দুল মুমিন প্রমুখ।

সভায় আগামী ৬ আগস্ট মঙ্গলবার বাদ আসর বায়তুল মুকাররম মসজিদে ডেঙ্গু মহামারি থেকে দেশ ও জাতির মুক্তির জন্য সংগঠনের উদ্যোগে দোয়া মাহফিল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।