ডা.আমীনুল হক বিএসসি’র স্মরণ সভা অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ০৫ ২০১৯, ১৩:০৪

 

বৃহত্তর ফটিকছড়ির ঐতিহ্যবাহী শিক্ষা সংস্কৃতি ও সেবামূলক প্রতিষ্ঠান সুয়াবিল ইসলামী গণপাঠাগারে গতকাল (৪ জানুয়ারি) শুক্রবার সকাল ১০: ঘটিকায় অনুষ্ঠিত হয়।

পাঠাগারের সাবেক সভাপতি ডা. এএইচএম জিয়াউল হক এর আব্বাজান, নাজিরহাট বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক শিক্ষক, হোমিও চিকিৎসক, সংগঠক ও সমাজসেবক আলহাজ্ব ডা. আমীনুল হক বিএসসি, এবং সাবেক সহ সভাপতি হাফেজ সেলিম উদ্দীনের আম্মাজান ও প্রবাসী কমিটির প্রচার সম্পাদক এমরানের আআব্বাজান, জামেয়া ওবাইদিয়ার সাবেক শিক্ষক মাস্টার হাবীবুর রহমান এর স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভাপতি এম এনামুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মরহুম ডা. বিএসসি পুত্র, সাবেক সভাপতি বিশিষ্ট চিকিৎসক ও সংগঠক ডা.এএইচএম জিয়াউল হক।
বিশেষ অতিথি ছিলেন, প্রবাসী কমিটির জয়েন্ট সেক্রেটারি ইএম সরওয়ার কামাল ও ব্যাবসায়ী জনাব মাহবুবুল আলম।

প্রধান অতিথি বলেন, আমরা প্রত্যেকেই একই পথের পথিক।
কাল তাঁরাও আমাদের সাথী ছিলেন, আজ আর নেই।
আজ আমরা আছি তাঁরা নেই। কাল আবার আমরাই সাথী হবো তাঁদের।
এভাবেই স্রষ্টা একটা খেলা ঘর হিসেবে সাজিয়েছেন রঙ্গীন এ পৃথিবীটাকে!
তবে নিচক খেলা ঘরও নয় এটি, এটিই হচ্ছে বান্দার একমাত্র পরীক্ষা কেন্দ্র। এখানেই ভালো রেজাল্ট করে আমাদের উত্তীর্ণ হয়ে স্থান গড়ে নিতে হবে চিরস্থায়ী ঠিকানা জান্নাতে!
আর এ শিক্ষা গ্রহণ করতে হবে আমাদের পূর্ববর্তীগণ থেকে।

সাধারণ সম্পাদক ডা. গোলাম মোস্তফা চৌধুরীর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন, সহ সভাপতি আলী আকবর, হাফেজ ওসমান গণী, সহ সাধারণ সম্পাদক মাওলানা জাহেদুল ইসলাম, সাবেক সভাপতি মাওলানা জিয়াউর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা শেখ মঈনুদ্দীন, প্রচার সম্পাদক হাফেজ আব্দুর রাজ্জাক, সহ প্রচার সম্পাদক মুহাম্মদ রফিকুল ইসলাম, অর্থ সম্পাদক ইব্রাহীম ভূঁইয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাওলানা ইরফান কাদের, সমাজকল্যাণ সম্পাদক ইয়াকুব আলী কোং, পাঠাগার সম্পাদক ইমামুদ্দীন, সহ পাঠাগার সম্পাদক হাবীবুল্লাহ্, হাফেজ লোকমান ও ওমর ফারুক আজাদ প্রমূখ।

পরিশেষে মরহুম ত্রয়সহ সকল মুসলিম মিল্লাতের জন্য সাংগঠনিক সম্পাদক মাওলানা জমীরুদ্দীনের পরিচালিত মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘটে।