ডাকসু নির্বাচনে সকল ছাত্র সংগঠনকে সমান সুযোগ দিতে হবে -ইশা ছাত্র আন্দোলন

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ২৩ ২০১৯, ১৫:২৮

আসন্ন ডাকসু নির্বাচনে দেশের সকল ছাত্র সংগঠনের অংশগ্রহনের পরিবেশ সৃষ্টির দাবিতে আজ বুধবার (২৩ জানুয়ারি’ বেলা ১১.০০ টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে ঢাবি ক্যাম্পাসে এক বিক্ষোভ মিছিল ও ঢাবির রাজু ভাস্কর্যের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইশা ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল এম. হাছিবুল ইসলাম বলেন, মহান স্বাধীনতা যুদ্ধের ঘোষনাপত্রে উল্লেখিত “সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার” প্রতিষ্ঠায় ইসলামী অনুশাসনের অপরিহার্যতা অনুধাবন করেই ১৯৯১ সালে প্রতিষ্ঠিত হয়েছিল ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

দেশের স্বাধীনতা, ইতিহাস-ঐতিহ্য ও মূল্যবোধকে ধারণ করেই ইশা ছাত্র আন্দোলন দেশের সকল বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুল, আলিয়া ও কওমি মাদ্রাসায় কাজ করে যাচ্ছে। ইশা ছাত্র আন্দোলন ক্যাম্পাস সমূহে সাম্য, ভ্রাতৃত্ব, ঐক্য, উদার নীতি ও অসাম্প্রদায়িক রাজনীতি করে আসছে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল ক্যাম্পাসে ইশা ছাত্র আন্দোলন নিরবে-নিভৃতে গঠনমূলক কাজ করছে।

আসন্ন ডাকসু নির্বাচনে ঢাবি ক্যাম্পাসে আদর্শবাদী শুদ্ধ নেতৃত্ব প্রতিষ্ঠায় ইশা ছাত্র আন্দোলন ডাকসু নির্বাচন করার সিদ্ধান্ত নেয়। সে লক্ষে আমরা ঢাবি ভিসি ও প্রক্টোরিয়াল বডির সাথে দফায় দফায় আলোচনা করেছি, বৈঠক করেছি।

কিন্তু ডাকসু নির্বাচন কার্যক্রমে আমাদের ক্রমাগত উপেক্ষা করা হচ্ছে। মুক্তচিন্তা চর্চার অভয়ারন্য ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এরূপ পক্ষপাতদুষ্ট আচরণ আমাদের হতবাক করেছে।

সমাবেশে আরোও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির প্রচার ও যোগাযোগ সম্পাদক মুহাম্মাদ শরীফুল ইসলাম, স্কুল সম্পাদক এম এম শোয়াইব, সদস্য কে এম শরীয়াতুল্লাহ, ঢাবি শাখার সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান, প্রশিক্ষণ সম্পাদক জামালুদ্দীন মুহাম্মাদ খালিদ, অর্থ সম্পাদক আল-আমিন, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক তাওহীদুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।