জয়বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড প্রাপ্ত সংগঠন “স্বপ্নযাত্রী ফাউন্ডেশন”এর ৪র্থ বর্ষ পদার্পন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ০২ ২০১৯, ১৯:১০

ইমাম হোসাইন কুতুবী

জয়বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড প্রাপ্ত মানবতাবাদী ও স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নযাত্রী ফাউন্ডেশন এর তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পহেলা এপ্রিল ২০১৯ সন্ধ্যা ৮ ঘটিকায় রাঙামাটির অভিজাত রেস্টুরেন্ট চন্দ্রিমায় কেক কেটে উদযাপন করা হয়। এতে রাঙামাটির বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ ও স্বপ্নযাত্রী রাঙামাটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
যেসব সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন তারা হলেন জীবন, রোটারাক্ট ক্লাব, আলোর ফুল, কালের কন্ঠ শুভসংঘ, রাঙামাটি ব্লাড ফোর্স, প্রয়াস, আলোকবর্তিকা, প্রিয় রাঙামাটি এবং বিডি ক্লিন রাঙামাটি,স্বপ্নবুনন রাঙ্গামাটি।

স্বপ্নযাত্রী ফাউন্ডেশন রাঙ্গামাটি শাখার ভারপ্রাপ্ত সভাপতি জনাব রমজান আলী সভাপতিত্বে আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্যে সাধারণ সম্পাদক আহমেদ ইসতিয়াক আজাদ বলেন, আমাদের দীর্ঘ দেড়বছর যাবৎ গরীব ও অসহায় বাচ্চাদের মধ্যে ফ্রী পাঠক্রমের পাশাপাশি পার্বত্য এলাকায় বিভিন্ন মানবিক কাজে পাশে থাকার সৌভাগ্য্য হয়েছে। তাই তিনি সকল সামাজিক সংগঠনের প্রতি অনুরোধ জানান আপনারাও অবহেলিত এলাকায় বিভিন্নভাবে সামাজিক উন্নয়ন মূলক কাজে এগিয়ে আসুন।

এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক সিদ্দিক আজাদ, ভারপ্রাপ্ত সভাপতি রমজান আলী। অনুষ্ঠান পরিচালনা করেন অর্থ সম্পাদক আলাউদ্দীন। আলোচনা সভা শেষে কেক কাটা হয় এবং সংগঠনের মঙ্গল কামনা করে মুনাজাত পরিচালনা করেন সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফেজ ইমাম হোসাইন কুতুবী।
এতে আরো উপস্থিত ছিলেন, সংগঠনের দপ্তর সম্পাদক হাসান আকবর,সদস্য আব্বাস, আরিফ প্রমুখ।

স্বপ্নযাত্রী ফাউন্ডেশন ২০১৬ সালের ১লা এপ্রিল ১০জন স্বপ্নবাজ তরুনের হাত ধরে যাত্রা শুরু করে মানবতাবাদী ও স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নযাত্রী ফাউন্ডেশন। বিগত ৩বছরে প্রায় ৩০০০ছোট বড় প্রোগ্রাম সম্পন্ন করে সাড়া পেলে এই সংগঠন। তারই অংশ হিসাবে ২০১৮ সালে প্রধান মন্ত্রীর তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর হাত থেকে দেশ সেরা জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড গ্রহন করেন।