জেদ্দায় আঞ্জুমানে তা’লীমুল কুরআন সৌদিআরব শাখার ফুযালা ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ২৫ ২০১৯, ১৭:২৩

আঞ্জুমানে তা’লীমুল কুরআন সৌদিআরব শাখার উদ্যোগে জেদ্দাস্থ সোলায়মানিয়াতে এক ফুযালা ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। শাখা আহবায়ক ও আঞ্জুমানের কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য মাওলানা ক্বারী আব্দুল মুকিতের সভাপতিত্বে ও জেদ্দা মহানগর সেক্রেটারি মাওলানা ক্বারী উবায়দুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও জামিয়া তা’লীমুল কুরআন সিলেটের মুহতামিম মাওলানা ক্বারী ইমদাদুল হক।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আঞ্জুমানের কেন্দ্রীয় উপদেষ্টা, বিশিষ্ট গবেষক ও আলোচক মাওলানা কাজী কামরুল হাসান, প্রবীণ আলেমে দ্বীন মাওলানা মুকাররম আলী, বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা কামাল উদ্দীন, মাওলানা মাহমুদুল হক।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মাওলানা লুতফুর রহমান, মাওলানা শওকত আলী, হাফেজ ক্বারী মইজ উদ্দিন শিবলী, হাফেজ ক্বারী শামছুজ্জামান, মাওলানা ক্বারী আব্দুল কাহহার, মাওলানা ক্বারী আশারাফুল আলম, বিশিষ্ট ব্যবসায়ী জনাব হাফেজ শামীম আহমদ, হাফিজ ফখরুল ইসলাম, জনাব আব্দুল লতিফ প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে আঞ্জুমান ও জামিয়ার সার্বিক কার্যক্রমের রিপোর্ট, শিক্ষা প্রতিবেদন ও ভবিষ্যৎ পরিকল্পনা পেশ করেন। উপস্থিত ফুযালা ও সুধীমন্ডলী আঞ্জুমানের সার্বিক কর্মসূচির উপর সন্তোষ প্রকাশ করে সংগঠন ও জামিয়ার সার্বিক উন্নতি-অগ্রগতির জন্য সবধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সভাপতির সমাপনী বক্তব্য ও মাওলানা মাহবুবুর রহমানের মুনাজাত শেষে মাওলানা কাজী কামরুল হাসান সাহেবের সৌজন্যে নৈশভোজের মাধ্যমে সমাবেশের কার্যক্রম সমাপ্ত হয়।