জুড়ীতে করোনায় মারা যাওয়া যুবকের দাফন সম্পন্ন; ভাতিজা আক্রান্ত 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ২৭ ২০২০, ১৪:১৭

এম.এম আতিকুর রহমান;

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া মৌলভীবাজারের জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের জালালপুর গ্রামের এই প্রথম মৃত যুবক আব্দুল হান্নানের জানাজা ও দাফন গতরাত প্রায় ১ ঘটিকায় স্বাস্থ্যবিধি অনুযায়ী সম্পন্ন হয়েছে।

জানাজা ও দাফন যৌথভাবে সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন ও জুড়ী থানা পুলিশ। এতে উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা অসিম চন্দ বণিক, জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ সমরজিৎ সিংহ, করোনার প্রথম সারীর সাহসী সম্মুখযোদ্ধা জুড়ী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, জুড়ী থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম সেলিম, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সহসভাপতি হুমায়ুন রশিদ রাজি, সাংবাদিক ও মানবাধিকার কর্মী জাকির হোসেন মনির প্রমুখ।

কওমি মাদ্রাসা শিক্ষক ছাত্রদের সমন্বয়ে গঠিত একরামুল মুসলিমিন ফাউন্ডেশন এর মৌলভীবাজার জেলা টমি প্রধান মাওঃ এহসান জাকারিয়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দলও দাফনের জন্যে আসে বলে জানান জুড়ী থানা অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার।

করোনায় আক্রান্ত মৃত আব্দুল হান্নানের জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক  সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

জানা যায়, আব্দুল হান্নানের দুটো কিডনি বিকল হয়ে যাওয়ায় গত ১১ মে চিকিৎসার জন্য সিলেটের রাগীব রাবেয়া হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে করোনার উপসর্গ দেখা দিলে ১৬ মে তাকে সিলেট শামস উদ্দিন হাসপাতালে স্থানান্তর করা হলে গতরাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আব্দুল হান্নানের চিকিৎসাকালীন তার ভাতিজা আব্দুর রাজ্জাক সার্বক্ষণিক সাথে থাকায় সেও করোনা আক্রান্ত হয়ে একই হাসপাতালের আইসোলেশনে রয়েছে। রাত প্রায় ১১ টায় সিলেট শামস উদ্দিন হাসপাতালের একটি লাশবাহী এম্বুলেন্সে তার লাশ নিয়ে আসা হয় জুড়ী থানায়।

জুড়ী থানা পুলিশ আইনী প্রক্রিয়া সম্পন্ন করে করোনায় মৃত যুবক আব্দুল হান্নানের জানাজা ও দাফন স্বাস্থ্যবিধি অনুযায়ী সম্পন্ন করে।