জামেয়া আরাবিয়ার নতুন শিক্ষাবর্ষের উদ্বোধনী দারস এবং অভিভাবক-সুধী সমাবেশ সম্পন্ন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ২৬ ২০১৯, ১৮:১৪

এহসান বিন মুজাহির: মৌলভীবাজারের ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ জামেয়া আরাবিয়া ইসলামিয়া এর নতুন শিক্ষাবর্ষ ১৪৪০-৪১ হিজরী/২০১৯-২০ ইংরেজি সনের ইফতেতাহি সবক উপলক্ষ্যে বুধবার সকালে

অভিভাবক-সুধী সমাবেশ এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়। জামেয়ার প্রিন্সিপাল মাওলানা মুফতি হাবিবুর রহমান এর সভাপতিত্বে এবং মাওলানা ডাঃ ফজলুর রহমান ও মাওলানা ইসলাম উদ্দিন এর যৌথ পরিচালনায় এতে গুরুত্বপূর্ণ বক্তব্য ও

উদ্বোধনী দারস প্রদান করেন শায়খুল হাদিস আল্লামা মুখলিছুর রহমান কিয়ামপুরী এবং ওলী ইবনে ওলী আল্লামা শায়খ সাঈদুর রহমান বর্ণভী।

নতুন শিক্ষাবর্ষের ছাত্রদের উদ্দেশ্যে আরও নসিহত পেশ করেন সিনিয়র মুহাদ্দিস মাওলান আবুল কালাম সাহেব, মাওলানা মুফতি হাবিবুর রাহমান শামীম সাহেবজাদায়ে রাজনগরী, মাওলানা মুফতী ওলীউল্লাহ কিশোরগঞ্জী, মাওলানা কাজী হুসাইন ও জামেয়ার শিক্ষা সচিব মাওলানা মুফতী হিফজুর রহমান হেলাল।

শুভেচ্ছা বক্তব্য রাখেন মৌলভীবাজার পৌরসভার কাউন্সিল আলহাজ্ব আয়াছ আহমদ ও মোস্তফাপুর ইউনিয়ন পরিষদের সদস্য শহীদ আহমদ।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জামেয়ার মুহাদ্দিস, মাওলানা মুফতী মোস্তফা হুসাইন, মাওলানা আতাউর রহমান, আলমপুরি, মাওলানা সাইফুল ইসলাম, হিফজ বিভাগের প্রধান শিক্ষক হাফিজ মাওলান ওলী উল্লাহ চুনারুঘাটি, মাওলানা শাহ মিসবাহ, মাওলানা সাইফুর রাহমান সাদী, মাওলানা কামাল আহমদ ও মাওলানা আল আমীন। পরিশেষে শায়খুল হাদীস আল্লামা মুখলিছুর রহমান কিয়ামপুরীর মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি করা হয়।